৮ মার্চ, ২০২৪ ১৯:৫৪

ইয়েমেনে বড় সমাবেশ, ইসরায়েলে হামলা জোরদার করার দাবি

অনলাইন ডেস্ক

ইয়েমেনে বড় সমাবেশ, ইসরায়েলে হামলা জোরদার করার দাবি

শুক্রবার ফিলিস্তিনিদের সমর্থনে বড়ো র‌্যালি করেছে ইয়েমেনের হাজার হাজার মানুষ। তারা ইসরায়েলের বিমান ও স্থল অভিযানের নিন্দা জানিয়েছেন। সেই সাথে লোহিত ও এডেন উপসাগরে ইসরায়েল সংশ্লিষ্ট জাহাজে আরো হামলা চালানোর দাবিও করেছেন তারা।

ইয়েমেনের রাজধানী সানাসহ বিভিন্ন শহরের রাস্তায় নেমে আসেন হাজার হাজার ইয়েমেনি। তারা স্লোগান তুলেছেন, ‘গাজা বিজয়ী হবে, বাড়বে আমাদের হামলার মাত্রা।’

বিক্ষোভকারীরা বলেছেন, ‘প্রার্থনার মাসের আগেই রমজান লড়াইয়ের মাস। আমরা আমাদের সংগ্রাম চালিয়ে যাবো এবং সতর্ক থাকবো।’ এসময় তারা ইরাক ও লেবাননের প্রতিরোধ যোদ্ধাদের ফিলিস্তিনের সমর্থনে হামলা চালানোর জন্য সাধুবাদও জানিয়েছেন।

এই সমাবেশ থেকে যুক্তরাষ্ট্র আর ইসরায়েলকে বেসামরিক নাগরিক ও মানবিক সহায়তা বহরে হামলা না করার ব্যাপারেও সতর্কও করা হয়েছে। যারা এই দুঃসময়ে গাজার পাশে নানাভাবে দাঁড়িয়েছেন, সাহায্য সহযোগিতা করছেন তাদেরও প্রশংসা করেছে ইয়েমেনের বিক্ষোভকারীরা।  

বিক্ষোভকারীরা এক বিবৃতিতে বলেছেন, ‘ইসরায়েল, আমেরিকা ও ব্রিটিশ জাহাজে মানসম্পন্ন হামলার জন্য ইয়েমেনের সামরিক বাহিনীর জন্য প্রশংসা। পবিত্র রমজান মাস সামনে রেখে আমরা আমেরিকা ও ইসরায়েলি পণ্য ও কোম্পানিকে পুরোপুরিভাবে বয়কটের আহ্বান জানাচ্ছি।’

সূত্র: প্রেস টিভি

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর