১৫ মার্চ, ২০২৪ ০৮:১৬

প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরলেন মমতা ব্যানার্জি

অনলাইন ডেস্ক

প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরলেন মমতা ব্যানার্জি

মমতা ব্যানার্জি

পড়ে গিয়ে গুরুতর আহত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি হাসপাতালে চিকিৎসা নিয়ে কালীঘাটের বাড়িতে ফিরেছেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় নিজের বাড়িতে পড়ে গিয়ে কপালে গুরুতর আঘাত পান মমতা। 

তৃণমূল কংগ্রেসের এক্স হ্যান্ডেলে মমতা ব্যানার্জির আহত হওয়ার খবর প্রথম জানানো হয়। সাথে আঘাত প্রাপ্ত মমতার কয়েকটি ছবিও পোস্ট করা হয় এবং তার দ্রুত আরোগ্য কামনা করা হয়। 

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার একডালিয়ায় একটি কর্মসূচি ছিল। সেই কর্মসূচি সেরে কালীঘাটে নিজের বাড়িতে ফিরে আসেন। পরিবারের কয়েকজন সদস্যের সাথে কথা বলে ঘর থেকে বাইরে বের হতে গিয়ে হোঁচট খেয়ে পড়ে যান মমতা ব্যানার্জি। তড়িঘড়ি মমতা ব্যানার্জির ভাতিজা ও দলের সাংসদ অভিষেক ব্যানার্জীর গাড়িতে করে তাকে কলকাতার এসএসকেএম (পিজি) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মেডিকেল টিম গঠন করে তার দ্রুত চিকিৎসা শুরু হয়। আঘাতের গুরুত্ব বিবেচনা করে তার কপালে চারটি সেলাই পড়ে। এরপর শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য মাথায় ব্যান্ডেজ অবস্থায় হুইল চেয়ারে করে এসএসকেএম হাসপাতাল থেকে তাকে নিয়ে যাওয়া হয় বাঙ্গুর ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্সেস হাসপাতালে।

এরপর সেখান থেকে রাতে নিজের গাড়িতে করে ফিরে আসেন কালীঘাটের বাড়িতে। ওই গাড়িতেই ছিলেন ভাতিজা অভিষেক ব্যানার্জি এবং কাজরী বন্দ্যোপাধ্যায়। আপাতত বাড়িতেই থাকবেন মুখ্যমন্ত্রী এবং সেখানে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন তিনি।  

অভিষেক ব্যানার্জী জানান, 'মুখ্যমন্ত্রীর মাথায় গুরুতর চোট লেগেছে। তার কপালে চারটি সেলাই পড়ে। বাংলার মানুষের আশীর্বাদে তিনি সুস্থ হয়ে উঠবেন।' 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর