১৫ মার্চ, ২০২৪ ১৬:১৫

ফের সৈন্যদের যুদ্ধের প্রস্তুতির নেওয়ার নির্দেশ কিমের

অনলাইন ডেস্ক

ফের সৈন্যদের যুদ্ধের প্রস্তুতির নেওয়ার নির্দেশ কিমের

আবারও নিজ দেশের সৈন্যদের যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। বুধবার একটি ট্যাংক মহড়ায় অংশ নিয়ে কিম এ নির্দেশ দেন বলে গতকাল বৃহস্পতিবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ এ খবর জানিয়েছে। এদিন তিনি নিজেই ট্যাংক মহড়ায় নেতৃত্ব দিয়েছেন।

ওই মহড়ায় অংশ নিয়ে উত্তর কোরিয়াকে 'বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশ' হিসেবে প্রশংসা করেন কিম। এ সময়ই তিনি তার দেশের সৈন্যদের 'লড়াইয়ের মনোভাব' জোরদার করতে এবং 'যুদ্ধের প্রস্তুতি' সম্পূর্ণ করার নির্দেশ দেন। কেসিএনএ প্রকাশিত কয়েকটি ছবিতে দেখা যায়, একটি কালো চামড়ার জ্যাকেট পরা কিম ট্যাঙ্ক মহড়ায় ক্যামোফ্লেজ-ইউনিফর্মধারী সৈন্যদের স্যালুট গ্রহণ করেছেন এবং একটি ফিল্ড কমান্ড পোস্ট থেকে লাইভ-ফায়ার ট্রেনিং মার্চ মহড়া দেখেছেন।

দক্ষিণ কোরিয়ার বিশেষজ্ঞরা বলছেন, বুধবার যে ট্যাংকের মহড়া সম্পন্ন হয়েছে তা সর্বপ্রথম ২০২০ সালে একটি সামরিক প্যারেডের সময় উন্মোচন করা হয়েছিল। ট্যাংকটি স্থাপনের জন্য এখন পুরোপুরি প্রস্তুত বলেও জানিয়েছে তারা। উল্লেখ্য, এর আগে গত সপ্তাহেও একটি সামরিকঘাঁটি পরিদর্শনের সময় সেনাবাহিনীকে যুদ্ধের প্রস্তুতি আরও জোরদার করার নির্দেশ দিয়েছিলেন কিম। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর