২৩ মার্চ, ২০২৪ ১৫:০৪

মস্কোয় হামলায় আহতদের সুস্থতা কামনা পুতিনের

অনলাইন ডেস্ক

মস্কোয় হামলায় আহতদের সুস্থতা কামনা পুতিনের

ভ্লাদিমির পুতিন। ফাইল ছবি

রাশিয়ার মস্কোয় ক্রোকাস সিটি হলে সন্ত্রাসী হামলায় আহত সকলের সুস্থতা কামনা করেছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেইসঙ্গে চিকিৎসা কর্মীদের অভিনন্দন জানিয়েছেন তিনি। 

দেশটির উপ-প্রধানমন্ত্রী তাতিয়ানা গোলিকোভা এ কথা জানিয়েছেন। খবর তাস’র

উপ-প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘রাশিয়ার স্বাস্থ্যমন্ত্রী মিখাইল এ. মুরাশকোসহ আমরা প্রেসিডেন্টকে রোগীদের স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে অবহিত করলে তিনি সকলের সুস্থতা কামনা করে চিকিৎসকদের অভিনন্দন জানান।’

গতকাল শুক্রবার সন্ধ্যায় মস্কোর অদূরে ক্রাসনোগর্স্ক শহরের ক্রোকাস সিটি হল মিউজিক ভেন্যুতে সন্ত্রাসী হামলা চালানো হয়। অজ্ঞাতনামা বন্দুকধারীরা এ হামলা চালায়। তারা হামলার কাজে অ্যাসল্ট রাইফেলস ব্যবহার করে। সেখানে বেপরোয়া গুলিবর্ষণ করা হয়। এ সময় বিস্ফোরণে ভবনটি কেঁপে ওঠে। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত এতে নিহতের সংখ্যা বেড়ে বেড়ে ৬০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে ১৪৭ জন। রুশ তদন্ত কমিটির বরাতে এ তথ্য জানিয়েছে বিভিন্ন গণমাধ্যম।

ওই ভবনটির অডিটোরিয়ামে পিকনিক নামের একটি রুশ ব্যান্ডের কনসার্ট ছিল। কনসার্ট হলটির ধারণক্ষমতা সাড়ে ৭ হাজার এবং সন্ত্রাসীরা যখন আক্রমণ শুরু করে তখন হলটি প্রায় পরিপূর্ণ ছিল। কনসার্ট শুরুর আগে দর্শনার্থীরা যখন আসন গ্রহণ করছেন, সে সময়ই ঘটে অতর্কিত বন্দুক হামলা। হামলার পর ভবনটিতে বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে।  

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন আগামী দুই দিন রাজধানীতে সব ধরনের গণসমাবেশ বাতিল ঘোষণা করেছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর