২৫ মার্চ, ২০২৪ ০০:০৭

দেশের ভালোর জন্য আমি কাজ করে যাবো: হর্ষবর্ধন শ্রিংলা

অনলাইন ডেস্ক

দেশের ভালোর জন্য আমি কাজ করে যাবো: হর্ষবর্ধন শ্রিংলা

জোরেশোরেই শোনা যাচ্ছিলো পশ্চিমবঙ্গের দার্জিলিং থেকে লোকসভা নির্বাচনে এবার বিজেপির প্রার্থী করা হচ্ছে ভারতের সাবেক পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলাকে। শ্রিংলাও নিজেকে পাহাড়ে 'ভূমিপুত্র' বলে পরিচয় দিয়েছিলেন। দার্জিলিংয়ের বিভিন্ন কর্মসূচিতেও তাকে দেখা গেছে নিয়মিত। 

তবে ইচ্ছে থাকা স্বত্ত্বেও রাজনৈতিক বাস্তবতায় শ্রিংলাকে প্রার্থী করার সিদ্ধান্ত থেকে পিছু হটতে বাধ্য হয়েছে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন দল বিজেপি। তারা বিদায়ী সংসদ সদস্য রাজু বিস্তাকেই ফের প্রার্থী করেছে। কার্শিয়াঙের বিধায়ক রাজু জানিয়ে দিয়েছেন, অন্য কাউকে প্রার্থী করলে তিনি স্বতন্ত্রভাবেই দার্জিলিংয়ে ভোটে দাঁড়াবেন। ফলে দলীয় কোন্দলের ঝুঁকি এড়াতে বিজেপি তাকেই মনোনয়ন দিয়েছে।

এই ঘটনায় শ্রিংলা অবশ্য কোনো ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাননি। তিনি উল্টো দেশের হয়ে কাজ করে যাওয়ার ঘোষণা দিয়েছেন এক ফেসবুক পোস্টে।
 
শ্রিংলা লিখেছেন, ‌‘সারা জীবন দেশ ও দেশের মানুষের জন্য কাজ করতে নিজেকে উৎসর্গ করেছি। আরো অনেক উচ্চাভিলাষী সুযোগ থাকার পরও আমি সেদিকে যাইনি। সচেতনভাবেই আমি মাতৃভূমির সেবায় বাকি সব ত্যাগ করেছি।’

তিনি আরো লিখেছেন, ‌‘বছরের পর বছর উৎসর্গ এবং আত্মত্যাগের মাধ্যমে তৈরি করা সেবার প্রতি গভীর অঙ্গীকার আমার আত্মপরিচয়ের একটি অন্তর্নিহিত অংশ হয়ে উঠেছে। এটা এমনই ডাক যাতে আমি সাড়া না দিয়ে পারি না। এটা এমন আবেগ যা বহু বাধা-বিপত্তির পরও আমাকে সামনের দিকে নিয়ে যায়। আমি তাদের প্রতি কৃতজ্ঞ, যারা আমার প্রতি আস্থা-বিশ্বাস রেখেছেন। যারা আমাকে সেবার সুযোগ করে দিয়েছেন, তাদের প্রতিও কৃতজ্ঞ। এটি একটি বিশেষাধিকার যা আমি কখনো হালকাভাবে নেই না। আমি আমার দেশের উন্নতির জন্য নিজেকে সর্বান্তকরণে নিবেদিত করে সেই বিশ্বাসকে সম্মান করার অঙ্গীকার করছি।’

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর