২৫ মার্চ, ২০২৪ ১০:০৬

ভোট কারচুপির বিরুদ্ধে সমাবেশের অনুমতি পাচ্ছে না পিটিআই

অনলাইন ডেস্ক

ভোট কারচুপির বিরুদ্ধে সমাবেশের অনুমতি পাচ্ছে না পিটিআই

গত ৮ ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনে কারচুপির অভিযোগের বিরুদ্ধে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই) জনসভা ও সমাবেশ করার অনুমতি দিতে অস্বীকৃতি জানিয়েছে ইসলামাবাদ জেলা প্রশাসন। 

ইসলামাবাদে ৩০ মার্চ ভোট পরবর্তী ফলাফলে কারচুপি এবং ‘সংবিধান থেকে বিচ্যুতি’র অভিযোগে সমাবেশ করতে চেয়েছিল ইমরান খানের দল। নিরাপত্তার কারণ দেখিয়ে  ইসলামাবাদ জেলা প্রশাসন সমাবেশের অনুমতি দিতে অস্বীকৃতি জানিয়েছে।

এর আগে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) সমাবেশ নিয়ে সিদ্ধান্ত জানাতে জেলা প্রশাসনকে দুই দিনের সময়সীমা বেঁধে দেয় । এরপর ইসলামাবাদ জেলা প্রশাসন  জনসমাবেশ করার অনুমতি না দেওয়ার কথা জানাল।

এর আগে ইমরান খানের দল (পিটিআই) অনুরোধে সাড়া না দেওয়ায় আদালতের দ্বারস্থ হয়েছিল এবং এই বিষয়ে আদেশ চেয়েছিল।

এক বিবৃতিতে পিটিআইয়ের আঞ্চলিক সভাপতি আমির মাসুদ মুঘল অনুমতি না দেওয়ার সত্যতা নিশ্চিত করেছেন এবং ঘোষণা করেছেন– তার দল আবার আদালতের কাছে যাবে। তিনি বলেন, রাজধানীতেও যদি নিরাপত্তা দিতে না পারেন, তাহলে আপনার সরকারে থাকার কোনো অধিকার নেই।

ইমরান খানের প্রতিষ্ঠিত দলটি বিশ্বাস করে ক্ষমতাসীন শাসকরা তাদের নির্বাচনী ম্যান্ডেট চুরি করেছে। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-কে সুবিধা দেওয়ার জন্য ফর্ম ৪৭ এ ফলাফল পরিবর্তন করা হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর