১০ মে, ২০২৪ ২৩:০৯

‘গুপ্তচরবৃত্তি নেটওয়ার্ক' ভণ্ডুল করেছে হুতিরা: রিপোর্ট

অনলাইন ডেস্ক

 ‘গুপ্তচরবৃত্তি নেটওয়ার্ক' ভণ্ডুল করেছে হুতিরা: রিপোর্ট

হুতিদের এক দল যোদ্ধা

যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের গোয়েন্দা সংস্থার সঙ্গে কাজ করার অভিযোগে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে হুতি বিদ্রোহী গোষ্ঠী।

ইরানের রাষ্ট্র সংশ্লিষ্ট গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যপ্রাচ্য অঞ্চলে মধ্যস্থতাকারীদের মাধ্যমে গ্রেফতারকৃতরা যুক্তরাষ্ট্র ও ইসরায়েলি গোয়েন্দাদের সঙ্গে কাজ করছিল।

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) ঘনিষ্ঠ তাসনিম নিউজের খবরে বলা হয়েছে, ভাড়াটে এই নেটওয়ার্ক সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সংশ্লিষ্ট এক মধ্যস্থতাকারীর সঙ্গে যোগাযোগ রাখছিল। পশ্চিম ইয়েমেন থেকে নেটওয়ার্কে যুক্ত সদস্যদের গ্রেফতার করা হয়েছে।

ওই কর্মকর্তা বলেন, হুতিরা কোথায় ক্ষেপণাস্ত্র ছোড়ার চেষ্টা করছে এবং তাদের বাহিনী কোথায় অবস্থান করছে সে বিষয়ে তারা তথ্য পাচার করছিল। 

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলা শুরুর পর গত নভেম্বরের মাঝামাঝি সময় থেকে এডেন উপসাগরে আন্তর্জাতিক বাণিজ্যিক জাহাজ লক্ষ্য করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যাচ্ছে ইরান–সমর্থিত হুতিরা। গাজায় ইসরায়েলি হামলার বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করেই তারা এ হামলা চালাচ্ছে।

এদিকে গাজায় সর্বশেষ ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর হামলায় কমপক্ষে ৩৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার এ কথা জানিয়েছে। এ নিয়ে গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলের হামলায় ৩৪ হাজার ৯৪৩ জন নিহত হয়েছেন। নিহত ফিলিস্তিনিদের ৭০ শতাংশই শিশু ও নারী। সূত্র : আল জাজিরা

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর