১৫ মে, ২০২৪ ২১:১৭

ইউক্রেনের বারে গিটার হাতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

ইউক্রেনের বারে গিটার হাতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী

গিটার হাতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন

পূর্ব ঘোষণা ছাড়াই মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন মঙ্গলবার ইউক্রেনে গিয়ে হাজির হয়েছিলেন। রাশিয়ার সঙ্গে চলমান যুদ্ধের মধ্যে ইউক্রেনের প্রতি মার্কিন সমর্থন পুনর্ব্যক্ত করতে গিয়ে কিয়েভের একটি বারে গিটার বাজিয়ে গানও গেয়েছেন তিনি। 

বুধবার ফক্স নিউজের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ব্লিঙ্কেনের গান পরিবেশনের একটি ভিডিও মার্কিন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের রাজধানী কিয়েভের একটি বারে ‘নাইনটিন পয়েন্ট নাইন্টি-নাইন’ নামে স্থানীয় একটি ব্যান্ডের সঙ্গে নেইল ইয়ংয়ের ‘রকিং ইন দ্য ফ্রি ওয়ার্ল্ড’ গানটি পরিবেশন করছেন।

এর আগে মঞ্চের মধ্যে একটি লাল রঙের গিবসন গিটার কাঁধে নিয়ে উপস্থিত দর্শকদের উদ্দেশে ব্লিঙ্কেন বলেন, ‘আমি জানি এটা সত্যি সত্যিই এক কঠিন সময়। আপনাদের সৈনিকেরা, নাগরিকেরা বিশেষ করে উত্তর-পূর্বাঞ্চলীয় খারকিভে মারাত্মক ভোগান্তির মধ্যে আছে। তবে তাদের জানা প্রয়োজন, আপনারও জানা প্রয়োজন যে—যুক্তরাষ্ট্র আপনাদের সঙ্গে আছে। এর মানে হলো মুক্ত পৃথিবীর বেশির ভাগ অংশই আপনাদের সঙ্গে আছে।’

ইউক্রেনের সৈন্যদের আত্মত্যাগের প্রসঙ্গ টেনে তিনি বলেন, সৈনিকেরা শুধু ইউক্রেনকে মুক্ত করার জন্যই লড়ছে না, বরং তারা মুক্ত পৃথিবীর জন্য লড়াই করছে। আর মুক্ত পৃথিবীও আপনাদের পাশে আছে।

 উপস্থিত দর্শকরা ব্লিঙ্কেনের মুখ থেকে আশাবাদের কথা এবং গান শুনে উল্লাসে মেতে ওঠেন। তবে যুক্তরাষ্ট্রের কিছু রক্ষণশীল গোষ্ঠী গাজা-ইসরায়েল সংঘাত এবং রুশ-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির মধ্যে ব্লিঙ্কেনের এমন গান গেয়ে বেড়ানোকে কাণ্ডজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন। সূত্র : বিবিসি

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর