২০ মে, ২০২৪ ০৭:৫৮

ইরানের হেলিকপ্টার নিখোঁজ : উষ্ণ জায়গা শনাক্ত করেছে তুরস্কের ড্রোন

অনলাইন ডেস্ক

ইরানের হেলিকপ্টার নিখোঁজ : উষ্ণ জায়গা শনাক্ত করেছে তুরস্কের ড্রোন

হেলিকপ্টার দুর্ঘটনার পর ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানসহ তাদের সঙ্গীদের খোঁজ পাওয়া যাচ্ছে না। তাদের সন্ধান পেতে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের দুর্গম পাহাড়ি এলাকায় চলছে ব্যাপক তল্লাশি অভিযান। তবে বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, ইরানে মোতায়েন করা তাদের আকিনসি ড্রোন একটি উষ্ণ জায়গার সন্ধান পেয়েছে। এটা ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষ বলে সন্দেহ করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্ক ইরানি কর্তৃপক্ষের সঙ্গে তাদের সমন্বয় শেয়ার করছে।

এদিকে ইরানের পূর্ব আজারবাইজান অঞ্চলের রেড ক্রিসেন্টের প্রধানকে উদ্ধৃত করে ফার্স নিউজ এজেন্সি জানিয়েছে, তাপ নির্গমনকারী একটি এলাকায় উদ্ধারকারী দল পাঠানো হচ্ছে। 

ওই কর্মকর্তা জানান, ঘটনাস্থল তাভিল নামে একটি এলাকায়। ইরানের প্রেস টিভিও জানিয়েছে, উদ্ধারকারী বাহিনী ঘটনাস্থলের দিকে যাচ্ছে।

রবিবার আজারবাইজান সীমান্তবর্তী এলাকায় একটি বাঁধ উদ্বোধন করতে যান ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। সেখানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভও ছিলেন। সেখান থেকে তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন ইব্রাহিম রাইসি ও তার সঙ্গে থাকা অন্য কর্মকর্তারা। পথে পূর্ব আজারবাইজানের জোলফা এলাকার কাছে প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। অন্য দুটি হেলিকপ্টার নিরাপদে গন্তব্যে পৌঁছেছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর