৩ জুন, ২০২৪ ১৮:২৭

মোদি প্রধানমন্ত্রী হলে মাথা ন্যাড়া করবেন এএপি নেতা সোমনাথ

অনলাইন ডেস্ক

মোদি প্রধানমন্ত্রী হলে মাথা ন্যাড়া করবেন এএপি নেতা সোমনাথ

সোমনাথ ভারতী

ভারতের লোকসভা নির্বাচনের এক্সিট পোল বা বুথফেরত সমীক্ষায় এগিয়ে রয়েছে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন এনডিএ। আর এ কারণে শরিকদের নিয়ে তৃতীয়বার কেন্দ্রে সরকার গড়তে চলেছে বিজেপি। সে ক্ষেত্রে সবকিছু ঠিক থাকলে প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদিই। 

তবে বুথফেরত সমীক্ষার সঙ্গে একমত নন আম আদমি পার্টির (আপ) শীর্ষস্থানীয় নেতা তথা বিধায়ক সোমনাথ ভারতী। মোদি প্রধানমন্ত্রী হলে তিনি তার মাথা মুড়িয়ে ফেলবেন বলেও চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন।

দিল্লির আম আদমি পার্টির (এএপি) এই নেতা দিল্লি বিধানসভার সদস্য। এবার তিনি দক্ষিণ দিল্লি কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন। লড়েছেন বিজেপি মোদি সরকারের প্রয়াত পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মেয়ে বাঁশুরি স্বরাজের বিপক্ষে।

সামাজিক মাধ্যমে এক পোস্টে সোমনাথ লিখেছেন, মোদি তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হলে আমি আমার মাথা কামিয়ে ফেলব। আমার কথা মিলিয়ে নেবেন! ৪ জুন সব বুথফেরত সমীক্ষা ভুল প্রমাণিত হবে এবং মোদি তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হবেন না। দিল্লিতে সাতটি আসনেই জোট ‘ইন্ডিয়া’ জিতবে।

দিল্লির সাতটি লোকসভা আসনে এবার আম আদমি পার্টি চারটিতে এবং কংগ্রেস চারটিতে প্রার্থী ভোটে অংশ নিয়েছে।

লোকসভা নির্বাচনে শেষ দফার পর বেশিরভাগ বুথফেরত সমীক্ষাই বলছে ‘৪০০ পার’ না হলেও লোকসভায় ৩৫০-এর বেশি আসনে জিতবে এনডিএ জোট। দিল্লিতে সাতটি লোকসভা আসনের মধ্যে ছয়টিতেই বিজেপি জিতবে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর