৪ জুন, ২০২৪ ১৬:১৮

আমেথিতে ৫০ হাজারের ব্যবধানে পিছিয়ে বিজেপির স্মৃতি ইরানি

অনলাইন ডেস্ক

আমেথিতে ৫০ হাজারের ব্যবধানে পিছিয়ে বিজেপির স্মৃতি ইরানি

স্মৃতি ইরানি (বামে) ও কিশোরী লাল শর্মা

ভারতে চলছে ১৮তম লোকসভা নির্বাচনের ভোট গণনা। স্থানীয় সময় মঙ্গলবার সকাল আটটায় এই ভোট গণনা শুরু হয়। বিকালে ঘোষণা করা হবে ৫৪৩ আসনের ফল।

এদিকে, উত্তর প্রদেশের আমেথিতে বিজেপির প্রার্থী স্মৃতি ইরানি কংগ্রেস প্রার্থী কিশোরী লাল শর্মার কাছে ৫০ হাজারের ব্যবধানে পিছিয়ে আছেন।

আমেথি কংগ্রেসের পারিবারিক আসন। সেখানে রাহুল গান্ধীর প্রার্থী না হওয়া নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে। বিজেপি স্মৃতি ইরানিকে প্রার্থী করে, বিপরীতে কংগ্রেস প্রার্থী করে পুরোনো সৈনিক কিশোরী লাল শর্মাকে।

খবর অনুযায়ী, রিপোর্ট লেখা পর্যন্ত স্মৃতি ইরানি পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৬৯ ভোট। কিশোরী লাল শর্মা পেয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৮২৭ ভোট।

এদিকে কিশোরী লাল এগিয়ে থাকায় তাকে ইতোমধ্যে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন রাহুল গান্ধীর বোন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।

উল্লেখ্য, মোট ৫৪৩ আসনের মধ্যে সরকার গঠন করতে যেকোনও জোটের ২৭২ আসনে জয় দরকার। এর আগে দীর্ঘ দেড় মাসেরও বেশি সময় ধরে অনুষ্ঠিত হয় নির্বাচনি কার্যক্রম। মোট সাত দফার এই নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণ হয় গত ১ জুন।

রিপোর্ট লেখা পর্যন্ত বিকাল ৩ টা ৫০ মিনিট পর্যন্ত ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ এগিয়ে ছিল ২৯২ আসনে। অন্যদিকে, শক্তিশালী বিরোধীদল কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া জোট এগিয়ে ছিল ২২৯ আসনে।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর