৪ জুন, ২০২৪ ২১:৪৫

গুজরাটে ২৬ আসনের ২৫টিতেই বিজেপির জয়

অনলাইন ডেস্ক

গুজরাটে ২৬ আসনের ২৫টিতেই বিজেপির জয়

প্রতীকী ছবি

ভারতে লোকসভা নির্বাচনে ফলাফল ঘোষণা চলছে। এই নির্বাচনে গুজরাট রাজ্যের মোট ২৬টি আসনের মধ্যে ২৫টিতেই জয় পেয়েছে ক্ষমতাসীন বিজেপি। অন্য আসনটি পেয়েছে বিরোধীদল ন্যাশনাল কংগ্রেস। 

গুজরাটকে বলা হয় বিজেপির দুর্গ। সেখানকার সুরাট আসনে দলটির প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছে। এবার লোকসভার মোট ৫৪৩ আসনের মধ্যে এই একটি আসনেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন কোনও প্রার্থী।

গুজরাট রাজ্যের গান্ধীনগর আসন থেকে বিজেপির অমিত শাহ ৭ লাখ ৪৪ হাজার ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে হারিয়েছেন। নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টার দিকে রিপোর্ট লেখা পর্যন্ত ৫৪৩ আসনের মধ্যে ৩৫২টির চূড়ান্ত ফল ঘোষণা করেছে দেশটির নির্বাচন কমিশন।

এর মধ্যে ক্ষমতাসীন বিজেপি জয় পেয়েছে ১৭১ আসনে, বিরোধীদল কংগ্রেস জয়ী হয়েছে ৬৯ আসনে। এছাড়াও সমাজবাদী পার্টি (এসপি) ২৭, তৃণমূল কংগ্রেস ১৭, ডিএমকে ৬, জেডিইউ ৬, টিডিপি ৫, শিব সেনা (উদ্ভব ঠাকরে) ৪, সিপিআই (এম) ৪, আম আদমি পার্টি ৩, শিব সেনা (শিন্ডে) ৫, জনতা দল ২, জেকেএন ২, এলজেপিআরভি ২,ওয়াইএসআরসিপি ২ এবং অন্যান্য ২৭টি আসনে জয় পেয়েছে।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর