১৪ জুন, ২০২৪ ১৫:৫১

মোদির বিজেপিকে কটাক্ষ করে যা বললেন আরএসএস নেতা

অনলাইন ডেস্ক

মোদির বিজেপিকে কটাক্ষ করে যা বললেন আরএসএস নেতা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (ফাইল ছবি)

ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির ( বিজেপি) কড়া সমালোচনা করলেন দেশটির আরেক রাজনৈতিক দল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) এক নেতা । তার নাম ইন্দ্রেস কুমার।

বৃহস্পতিবার ক্ষমতাসীন বিজেপিকে ‘উদ্ধত’ বলে অভিহিত করেছেন তিনি। অন্যদিকে তিনি বিরোধী ইন্ডিয়া জোটকে ‘রামবিরোধী’ বলে উল্লেখ করেন।

ভারতের রাজস্থান রাজ্যের জয়পুর শহরের কাছে কানোটায় ‘রামরথ অযোধ্যা যাত্রা দর্শন পুজান সমারোহ’ অনুষ্ঠানে আরএসএসের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইন্দ্রেস বিজেপির নাম সরাসরি উল্লেখ না করে বলেন, এবারের নির্বাচনে তাদের আচরণের প্রতিফলন দেখা গেছে।

লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপির ফলাফলের দিকে ইঙ্গিত করে ইন্দ্রেস বলেন, যে দল ভক্তি দেখায়, কিন্তু কাজেকর্মে উদ্ধত হয়ে ওঠে, তারা ২৪১ আসনেই থেমে যায়। তবে এরপরও তারা সবচেয়ে বড় দল হিসেবে আবির্ভূত হয়েছে।

একইসঙ্গে ইন্ডিয়া জোটের দিকে ইঙ্গিত করে আরএসএসের এই নেতা বলেন, “রামের প্রতি যাদের বিশ্বাস নেই, তারা ২৩৪ আসনে থেমে গেছে।”

ইন্দ্রিস বলেন, গণতন্ত্রে রাম রাজ্যের ‘বিধান’ দেখুন। যারা রামকে ভক্তি করে, কিন্তু ধীরে ধীরে উদ্ধত হয়ে ওঠে, সেই দল হয়তো বৃহত্তম দল হিসেবে আবির্ভূত হয়েছে। তবে ঈশ্বর তাদের ঔদ্ধত্যের কারণে ভোট ও ক্ষমতার জায়গায় তাদের একটা পর্যায়ে নিয়ে থামিয়ে দিয়েছেন।”

আরএসএস নেতা বলেন, “যারা রামের পূজা করে, তাদের বিনয়ী হতে হবে। যারা রামকে অস্বীকার করে, ঈশ্বর নিজেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।” সূত্র: পিটিআই

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর