শিরোনাম
১৪ জুন, ২০২৪ ১৯:২৪

কুয়েতে অগ্নিকাণ্ড : ৪৫ শ্রমিকের মরদেহ ভারতে পৌঁছাল

অনলাইন ডেস্ক

কুয়েতে অগ্নিকাণ্ড : ৪৫ শ্রমিকের মরদেহ ভারতে পৌঁছাল

কুয়েতে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে প্রাণ হারানো ৪৫ ভারতীয় শ্রমিকের মরদেহ ভারতে আনা হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার ভোরে মরদেহ নিয়ে সি-১৩০ জে বিমান কুয়েত থেকে যাত্রা করে বেলা ১১টায় কেরালার এর্নাকুলাম বিমানবন্দরে অবতরণ করে। মৃতদের অধিকাংশই কেরালার বাসিন্দা হওয়ায় বিমানটি প্রথমে সেখানে নামে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, নিহত ভারতীয় শ্রমিকদের ২৩ জনই কেরালার বাসিন্দা। তবে তাদের মধ্যে ৭ জন থাকতেন তামিলনাড়ুতে। উত্তরপ্রদেশ এবং অন্ধ্রপ্রদেশের তিনজন করে শ্রমিক মারা গেছেন। অগ্নিকাণ্ডের ঘটনায় উড়িষ্যার দুইজনের মৃত্যু হয়। তাছাড়া পশ্চিমবঙ্গ, বিহার, হরিয়ানা, ঝাড়খণ্ড, কর্ণাটক, মহারাষ্ট্র এবং পাঞ্জাবের একজন করে শ্রমিকের মৃত্যু হয়েছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের লুলু গ্রুপের চেয়ারম্যান ও প্রখ্যাত অনাবাসী ভারতীয় ব্যবসায়ী এম এ ইউসুফ আলি নিহতদের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন। এর আগে নিহত ভারতীয় নাগরিকদের পরিবারকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছিলেন নরেন্দ্র মোদি। পাশাপাশি মৃতদের পরিবারকে সম্ভাব্য সমস্ত সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, বুধবার ভোর সাড়ে ৪টা দিকে দক্ষিণ কুয়েতের একটি বহুতল ভবনে আগুন লাগে। নির্মাণকারী সংস্থা এনবিটিসি গ্রুপ সেই বহুতল ভাড়া নিয়েছিল। সেখানে ওই সংস্থায় কর্মরত ১৯৫ জন থাকতেন। তাদের মধ্যে অধিকাংশই ছিলেন ভারতীয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর