১৭ জুন, ২০২৪ ১১:৫৭

পশ্চিমবঙ্গে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৮, আহত ৩০

দীপক দেবনাথ, কলকাতা

পশ্চিমবঙ্গে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৮, আহত ৩০

ভারতে শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কায় ট্রেনটির শেষের দুইটি বগি লাইনচ্যুত হয়ে আটজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পাঁচজন যাত্রী ও তিনজন রেল কর্মচারী। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩০ জন।

সোমবার (১৭ জুন) সকালের দিকে পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে কিছুটা দূরে রাঙ্গাপানি এলাকায় সকাল পৌনে ৯টার দিকে দুর্ঘটনার কবলে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। আগরতলা থেকে শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসটিকে পিছন থেকে একটি মালগাড়ি ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। তাতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনের বগিগুলো লাইনচ্যুত হয়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে পুলিশ জানিয়েছে।

জানা গেছে, ঘটনাস্থল মুষলধারে বৃষ্টি চলায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। কলকাতা-শিলিগুড়ির রেল যোগাযোগের মূল লাইনে দুর্ঘটনাটি ঘটায় ওই পথে ট্রেন চলাচল বন্ধ আছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সকালের নির্ধারিত সময়েই নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে এসেছিল, এরপর নিচবাড়ি ও রাঙ্গাপানি স্টেশনের মাঝে দুর্ঘটনাটি ঘটে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সামাজিক মাধ্যম এক্স এ এক পোস্টে বলেছেন, এইমাত্র একটি শোচনীয় ট্রেন দুর্ঘটনার খবর জেনে মর্মাহত হয়েছি। দার্জিলিংয়ের ফাঁসিদেওয়া এলাকায় ঘটনাটি ঘটেছে। একটি মালবাহী ট্রেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে পেছন থেকে ধাক্কা দিয়েছে বলে খবর পেয়েছি। জেলাপ্রশাসক, এসপি, চিকিৎসক ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছেছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ শুরু করা হচ্ছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর