১৯ জুন, ২০২৪ ১০:৫৫

রাশিয়ায় মার্কিন সেনার প্রায় ৪ বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

রাশিয়ায় মার্কিন সেনার প্রায় ৪ বছরের কারাদণ্ড

গর্ডন ব্ল্যাক

চুরি ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বুধবার এক মার্কিন সেনাকে তিন বছর নয় মাসের কারাদণ্ড দিয়েছে রাশিয়ার একটি আদালত। রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ নভোস্তি এই তথ্য জানিয়েছে। 

যুক্তরাষ্ট্রের স্টাফ সার্জেন্ট গর্ডন ব্ল্যাককে মে মাসে সুদূর পূর্বাঞ্চলীয় শহর ভ্লাদিভোস্টক থেকে চুরির অভিযোগে গ্রেফতার করা হয়েছিল। সেখানে তিনি এক নারীর সাথে দেখা করতে গিয়েছিলেন। ওই নারী তার বান্ধবী বলে মনে করা হয়। যুক্তরাষ্ট্রে গর্ডনের আরেক স্ত্রী ও কন্যা সন্তান রয়েছে।

এর আগে রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছিল, দক্ষিণ কোরিয়ায় সাক্ষাতের পর এপ্রিলে রাশিয়া সফরের সময় ওই নারীর কাছ থেকে ১০ হাজার রুবল (প্রায় ১১২ ডলার) চুরির অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। ঝগড়ার সময় ব্ল্যাকের বিরুদ্ধে ওই নারীকে লাঞ্ছিত করারও অভিযোগ ওঠে।

মার্কিন সেনা ওই নারীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ স্বীকার না করলেও চুরির অভিযোগে আংশিক দোষ স্বীকার করেছেন বলে জানিয়েছে আরআইএ নভোস্তি।

ব্ল্যাকের আইনজীবী বুধবার জানিয়েছেন, ভ্লাদিভস্তকের আদালত যে রায় দিয়েছে তার বিরুদ্ধে আপিল করবেন ব্ল্যাক।

সোমবার পারভোমাইস্কি জেলা আদালতে কথা বলার সময় ব্ল্যাক বলেন, তিনি ওই নারীর পার্স থেকে টাকা নিয়েছিলেন। কিন্তু পরের দিন তার কাছে ১২৫ ডলার স্থানান্তর করেন। অভিযুক্ত জানান, তিনি খাবারের জন্য অর্থ ব্যয় করেছেন এবং একটি হোটেলে তিন রাত কাটানোর ওই টাকা নেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর