২১ জুন, ২০২৪ ১২:৩৩

জামিন পেলেও মুক্তি মিলছে না কেজরিওয়ালের

অনলাইন ডেস্ক

জামিন পেলেও মুক্তি মিলছে না  কেজরিওয়ালের

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মাদক মামলায় জামিন পেয়েছেন। তবে তিনি এখনই মুক্তি পাচ্ছেন। জামিনের বিরোধিতা করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে ইডি।

আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে গ্রেফতার করেছিল ইডি। বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত তার জামিন মঞ্জুর করে। ইডি কেজরিওয়ালের জামিন ৪৮ ঘণ্টা পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল। যা গ্রাহ্য হয়নি। বিচারক ন্যায় বিন্দু কেজরিওয়ালকে জামিন দেন। শুক্রবার সকালে সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

দিল্লি হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে মামলাটির শুনানি হবে। আদালত জানিয়েছে, মামলাটি আগে হাইকোর্ট শুনবে। তার আগে নিম্ন আদালতের নির্দেশ কার্যকর হবে না।

আবগারি মামলায় গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেফতার করেছিল ইডি। তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেননি। কেজরিওয়ালই প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালীন গ্রেফতার হয়েছেন। পরে লোকসভা ভোটের আগে প্রচারের জন্য তাকে শর্তসাপেক্ষে কিছু দিনের জন্য জামিন দেওয়া হয়েছিল।

সেই মেয়াদ শেষ হলে আবার তিনি তিহার জেলে ফিরে গিয়েছিলেন। বৃহস্পতিবার আম আদমি পার্টির প্রধানের জামিন মঞ্জুর হয়। শুক্রবার তিহাডর জেলে আদালতের নির্দেশ পৌঁছনোর পর জামিনের প্রক্রিয়া শুরু হওয়ার কথা ছিল। আপাতত তা হচ্ছে না। ইডির বক্তব্য শুনবে দিল্লির উচ্চ আদালত। তার পরেই এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর