২৩ জুন, ২০২৪ ০৭:০৪

রাফাতে ইসরায়েলি সেনা নিহত

অনলাইন ডেস্ক

রাফাতে ইসরায়েলি সেনা নিহত

গ্রস মালকিয়া

ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামাসের সঙ্গে সংঘর্ষ চলাকালে গ্রস মালকিয়া নামে এক সেনা নিহত হয়েছেন। ২৫ বছর বয়সী মালকিয়া ইসরায়েলি সেনাবাহিনীর ২০৫ ব্যাটালিয়নে কর্মরত ছিলেন। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, ট্যাংক দুর্ঘটনার পরিস্থিতি তদন্ত করা হচ্ছে।

মালকিয়া মরণোত্তর সার্জেন্ট-মেজর পদে উন্নীত হয়েছেন। ইসরায়েলের সংবাদমাধ্যম ওয়াইনেট জানিয়েছে, রাফাহতে একটি অপারেশন চলাকালীন ট্যাংক দুর্ঘটনায় মালকিয়া প্রাণ হারান।

এই ইসরায়েলি সেনার মৃত্যুর ফলে হামাসের বিরুদ্ধে স্থল আক্রমণ এবং গাজার সীমানায় পরিচালিত অভিযানে নিহত সৈন্যদের সংখ্যা বেড়ে ৩১৫-তে দাঁড়িয়েছে। এই নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও আছেন, যিনি জিম্মি উদ্ধারের মিশনে নিহত হন। 

গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস আকস্মিকভাবে ইসরায়েলে হামলা চালায়, যার ফলে ১২০০ জন নিহত ও দুই শতাধিক ব্যক্তিকে জিম্মি করা হয়। এর প্রতিক্রিয়ায় ইসরায়েল গাজায় তীব্র প্রতিশোধমূলক হামলা শুরু করে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েলি হামলায় ৩৮ হাজার ফিলিস্তিনি নিহত এবং সাড়ে ৮৫ হাজারের বেশি আহত হয়েছেন। এছাড়া এই সংঘাতে ইসরায়েলের ৩১৫ সেনা প্রাণ হারিয়েছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর