২৩ জুন, ২০২৪ ১৬:২২

হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধে ইসরায়েল চূড়ান্তভাবে পরাজিত হবে : ইরান

অনলাইন ডেস্ক

হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধে ইসরায়েল চূড়ান্তভাবে পরাজিত হবে : ইরান

সম্প্রতি গণমাধ্যমে বক্তব্য দেন হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ

ইরান বলেছে, হিজবুল্লাহ লেবানন এবং নিজেদের রক্ষা করতে সক্ষম। হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধে ইসরায়েল চূড়ান্ত পরাজয়ের মুখে পড়বে। লেবাননে ইসরায়েলের বড় হামলার আশঙ্কা বাড়ছে। এর প্রেক্ষিতে গত শুক্রবার ইরান একটি বিবৃতি দিয়েছে।

ইরানের জাতিসংঘ মিশন সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছে, ইসরায়েলের যে কোনো অযৌক্তিক পদক্ষেপ এই অঞ্চলে নতুন যুদ্ধের সূচনা করতে পারে। এতে লেবাননের অবকাঠামো ধ্বংস হওয়ার পাশাপাশি ১৯৪৮ সালে দখলকৃত অঞ্চলগুলোরও ক্ষতি হতে পারে।

বিবৃতিতে বলা হয়, এ যুদ্ধে নিঃসন্দেহে একটি পক্ষের চূড়ান্ত পরাজয় হবে, এবং তারা হলো ইসরায়েল। হিজবুল্লাহ লেবাননকে রক্ষা করতে সক্ষম। সম্ভবত ইসরায়েলের অবৈধ শাসনের অবসান আসন্ন।

ইসরায়েল গত শুক্রবার হিজবুল্লাহকে হুমকি দিয়েছে। ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাটজ বলেছেন, হিজবুল্লাহর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে শিগগিরই সিদ্ধান্ত নেবেন। মুক্তবিশ্বকে ইরানের নেতৃত্বাধীন শত্রুর বিরুদ্ধে ইসরায়েলের পাশে দাঁড়াতে হবে। ইসরায়েলের যুদ্ধ সবার যুদ্ধ।

হিজবুল্লাহপ্রধান হাসান নাসরাল্লাহ গত বুধবার টেলিভিশনে বলেছেন, লেবাননের বিরুদ্ধে যুদ্ধ হলে ইসরায়েলজুড়ে রকেট ও ড্রোন হামলা চালানো হবে। সাইপ্রাসকে সতর্ক করেন নাসরুল্লাহ। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর