শিরোনাম
২৯ জুন, ২০২৪ ১৯:৫০

জরিপের ফল: বাইডেনের বিকল্প প্রেসিডেন্ট প্রার্থী চান ৬০ শতাংশ মার্কিন ভোটার

অনলাইন ডেস্ক

জরিপের ফল: বাইডেনের বিকল্প প্রেসিডেন্ট প্রার্থী চান ৬০ শতাংশ মার্কিন ভোটার

নিবন্ধিত ভোটাদের ৬০ শতাংশ ডেমোক্রেটিক পার্টি থেকে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের বিকল্প প্রার্থী চান। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনকে চাইছেন তারা।

বাইডেন-ডোনাল্ড ট্রাম্পের গত বৃহস্পতিবারের বিতর্কের পর এই জরিপ পরিচালনা করে মর্নিং কনসাল্ট প্রো। এই জরিপে এমন তথ্য উঠে আসে। তবে জরিপে অংশ নেওয়া ব্যক্তিদের বেশির ভাগই রিপাবলিকান পার্টির সমর্থক বলেও জানানো হয়েছে জরিপে।

এই জরিপে বলা হয়েছে, ৬০ শতাংশ ভোটার বাইডেনের বিকল্প প্রেসিডেন্ট প্রার্থী চাইছেন। এদের মধ্যে একাংশ নিশ্চিতভাবেই বাইডেনের বিকল্প চান। আরেকটা অংশ মনে করছেন, বাইডেনের বিকল্প হলেই ভালো হবে।

এই অনলাইন জরিপে ২ হাজার ৬৮ নিবন্ধিত ভোটার অংশ নেন।

জরিপের ফল বলছে, বিতর্কটি দেখেছেন এমন ভোটারদের ৫৭ শতাংশ মনে করছেন বাইডেনের চেয়ে ট্রাম্প বিতর্কে ভালো করেছেন। এই রায় দেয়াদের মধ্যে ১৯ শতাংশ ডেমোক্র্যাট সমর্থক, ৬০ শতাংশ নিরপেক্ষ এবং বাকিরা রিপাবলিকান।

জরিপে অংশগ্রহণকরী ২১ শতাংশ ডেমোক্র্যাট ভোটার বাইডেনকে প্রেসিডেন্ট প্রার্থীর পদ থেকে সরানো ‘অবশ্যই উচিত নয়’ বলে মত দিয়েছেন। আর ২০ শতাংশ বলেছেন, তাকে সরানো ‘সম্ভবত উচিত নয়’।

জরিপে অংশগ্রহণকারীদের কাছে আরেকটি প্রশ্ন ছিল, তারা কাকে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান? এ প্রশ্নের জবাবে ৪৫ শতাংশ বাইডেনকে পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে চেয়েছেন। আর ৪৪ শতাংশ চেয়েছেন ট্রাম্পকে।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর