শিরোনাম
২ জুলাই, ২০২৪ ১০:৩৭

গাজা থেকে ইসরায়েলে ব্যাপক রকেট হামলা

অনলাইন ডেস্ক

গাজা থেকে ইসরায়েলে ব্যাপক রকেট হামলা

গাজা থেকে ইসরায়েলে রকেট হামলা চালানো হয়

গাজা থেকে ইসরায়েলের বিভিন্ন এলাকায় ব্যাপক রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসলামিক জিহাদ। এতে অনেক এলাকা থেকে বাসিন্দারা পালিয়ে গেছে। টাইমস অব ইসরায়েল জানিয়েছে, সোমবার গাজা উপত্যকা থেকে দফায় দফায় ইসরায়েলে রকেট হামলা চালানো হয়।

ইসরায়েলি সামরিক বাহিনীর তথ্য অনুযায়ী, সোমবার গাজা থেকে ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে প্রায় ২০টি রকেট নিক্ষেপ করা হয়েছে। গত সাত মাসের মধ্যে এটি গাজা থেকে চালানো সবচেয়ে বড় হামলা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ইসলামিক জিহাদের সশস্ত্র শাখা জানিয়েছে, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইহুদিবাদী শত্রুর অপরাধের প্রতিক্রিয়ায় গাজা সীমান্ত সংলগ্ন ইসরায়েলি সম্প্রদায়গুলোর দিকে রকেট নিক্ষেপ করা হয়েছে।

দক্ষিণ গাজার খান ইউনিসের পূর্বাঞ্চলের বাসিন্দারা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, তারা ইসরায়েলি ফোন নম্বরগুলো থেকে বাড়িঘর ছেড়ে যাওয়ার নির্দেশ সংক্রান্ত কিছু ক্ষুদেবার্তা পেয়েছেন। অনেকেই ধারণা করছেন, এর অর্থ হতে পারে ইসরায়েলি বাহিনী ওই এলাকায় আবার অভিযান চালাবে, যদিও কয়েক সপ্তাহ আগে এলাকাটি হামাসের হামলার শিকার হয়েছিল।

সোমবার ইসরায়েল অধিকৃত পশ্চিম তীরেও সহিংসতা ছড়িয়ে পড়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তুলকারম শহরে ইসরায়েলি বাহিনীর অভিযানে এক নারী ও এক শিশু নিহত হয়েছেন। একই এলাকায় একদিন আগে ইসরায়েলি হামলায় ইসলামিক জিহাদের এক সদস্য নিহত হন।

রয়টার্স আরও জানিয়েছে, গাজার কিছু এলাকা থেকে হামাস ও ইসলামিক জিহাদের সদস্যরা ইসরায়েলি বাহিনীর ওপর হামলা অব্যাহত রেখেছে। দখলদার ইসরায়েলি সেনাবাহিনী কয়েক মাস আগেই সেসব এলাকা ত্যাগ করেছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর