শিরোনাম
৩ জুলাই, ২০২৪ ১২:৫৫

শপথ গ্রহণ ইস্যুতে মমতার বিরুদ্ধে রাজ্যপালের মামলা

অনলাইন ডেস্ক

শপথ গ্রহণ ইস্যুতে মমতার বিরুদ্ধে রাজ্যপালের মামলা

সি ভি আনন্দ বোস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পশ্চিমবঙ্গের উপনির্বাচনে বিজয়ী তৃণমূলের দুই প্রার্থীর শপথ গ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজ্যের রাজ্যপাল সি ভি আনন্দ বোস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার রাজ্যপাল মমতার বিরুদ্ধে মানহানির মামলা করেন। এই মামলা বুধবার বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে শুনানি হবে।

রাজ্যপাল অভিযোগ করেন, তার সম্মানহানির চেষ্টা করা হয়েছে। তিনি বলেন, কেউ আমার সম্মান নষ্ট করার চেষ্টা করলে, তাকে ভুগতে হবে। রাজ্যপালের মতে, মুখ্যমন্ত্রী তার সাংবিধানিক সঙ্গী, কিন্তু তার বিরুদ্ধে তোলা অভিযোগে মানহানির মামলা করেছেন।

এই বিরোধের মূলে রয়েছে তৃণমূলের নবনির্বাচিত বিধায়কদের শপথ গ্রহণের স্থান। রাজ্যপাল চান, শপথ হোক রাজভবনে, আর মুখ্যমন্ত্রী চান, শপথ হোক বিধানসভা ভবনে। তৃণমূলের জয়ী বিধায়করা, অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন, বিধানসভা ভবনে শপথ গ্রহণের দাবিতে ২৬ জুন থেকে আম্বেদকরের ভাস্কর্যের পাদদেশে অবস্থান ধর্মঘট পালন করছেন।

মুখ্যমন্ত্রী মমতা অভিযোগ করেন, রাজভবনে নারীদের জন্য নিরাপদ নয়। রাজ্যপালের সঙ্গে মমতার সম্পর্ক দীর্ঘদিন ধরেই খারাপ। এর মধ্যে রাজভবনের এক নারী কর্মীর শ্লীলতাহানির অভিযোগ পরিস্থিতি আরও জটিল করে তুলেছে।

রাজ্যপাল ২৬ জুন রাজভবনে শপথ গ্রহণের তারিখ নির্ধারণ করেন। কিন্তু তৃণমূলের দাবির কারণে শপথ গ্রহণ অনুষ্ঠান স্থগিত হয়ে যায়। শপথের দাবিতে ধর্মতলায় অবস্থান নেওয়া তৃণমূলের দুই জয়ী প্রার্থী প্ল্যাকার্ড হাতে নিয়ে বলেন, ‘শপথ গ্রহণের জন্য আমরা আপনার অপেক্ষায় আছি’।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর