৫ জুলাই, ২০২৪ ১৬:২৭

আপসানার কাছে শোচনীয় পরাজয় সাবেক স্বামী এহতেশামুলের

যুক্তরাজ্য অফিস

আপসানার কাছে শোচনীয় পরাজয় সাবেক স্বামী এহতেশামুলের

আপসানা বেগম ও এহতেশামুল হক

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে লেবার পার্টি। অন্যদিকে নির্বাচনে ভরাডুবি হয়েছে বর্তমান প্রধানমন্ত্রী ঋষি সুনাকের দল কনজারভেটিভ পার্টির। নির্বাচনে লড়ে দ্বিতীয়বারের মতো জয় পেয়েছেন ব্রিটিশ বাংলাদেশি এমপি আপসানা বেগম। 

পূর্ব লন্ডনে পপলার এন্ড লাইম হাউজ আসন থেকে লড়ে ১৮৫৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন  লেবার মনোনীত প্রার্থী আপসানা। নির্বাচ‌নে আপসানা বেগমের কাছে শোচনীয় পরাজয় ঘটেছে তার সাবেক স্বামী এহতেশামুল হকের। 

স্বতন্ত্র প্রার্থী তার সাবেক স্বামী এহতেশামুল হক ৪৫৫৪ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন। দ্বিতীয় হয়েছেন গ্রিন পার্টির নাথালি বেইনফিট। তিনি পেয়েছেন ৫৯৭৫ ভোট আর ৪৭৩৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন কনজারভেটিভ পার্টির ফ্রেডি ডউনিং।

আপসানা-এহ‌তেশা‌মের বি‌য়ে ও বি‌য়ে-পরবর্তী নানা ঘটনা আদালত পর্যন্ত গড়ায়। ডি‌ভো‌র্সের নয় বছর পর সাবেক স্ত্রী ও বর্তমান সংসদ সদ‌স্যের বিপরীতে লন্ড‌নের বাংলা‌দেশি অধ্যুষিত আসন পপলার এন্ড লাইম হাউজ থেকে এহ‌তেশা‌মের প্রার্থিতার বিষয়‌টি ক‌মিউনিটি‌তে আলোচনা তৈরি ক‌রেছিল। এহতেশামুল হক টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক কাউন্সিলর ছিলেন।

জানা গে‌ছে, ২০১৩ সা‌লে টাওয়ার হ্যাম‌লেটস কাউন্সিলের সা‌বেক কাউন্সিলর ম‌নির উদ্দীন আহমেদের মেয়ে আপসানা বেগম ও সা‌বেক কাউন্সিলর এহতেশামুল হ‌কের বি‌য়ে হয়। দু’জনের গ্রা‌মের বাড়ি সুনামগ‌ঞ্জের জগন্নাথপুর উপ‌জেলায়। তাদের বিচ্ছেদ হয় ২০১৫ সা‌লে। এরপর ২০১৯ সালে আপসানা প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হোন। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর