৬ জুলাই, ২০২৪ ২৩:২৩

ন্যায়বিচার না পেলে অনশনের হুমকি ইমরান খানের

অনলাইন ডেস্ক

ন্যায়বিচার না পেলে অনশনের হুমকি ইমরান খানের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান ন্যায়বিচার না পেলে অনশনের পথে যাবেন বলে হুমকি দিয়েছেন। শুক্রবার দুর্নীতি মামলার শুনানি শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ কথা বলেন।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান উল্লেখ করেন, তার বিরুদ্ধে করা মামলাগুলোতে ‘পছন্দ বা অপছন্দের’ ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া উচিত নয়। দেশের আইনে সব নাগরিকের সমান অধিকার রয়েছে এবং ন্যায়বিচার না পেলে তিনি অনশন শুরু করার কথা ভাবছেন।

বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বর্তমানে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দী ইমরান খান অভিযোগ করেন, কারাগারটি সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা নিয়ন্ত্রণ করছেন। কারাগারপ্রধান তাদের নির্দেশে কাজ করেন এবং তার দলের নেতাদের সঙ্গে তাকে দেখা করতে দেওয়া হচ্ছে না।

ইমরান আরও অভিযোগ করেন, সম্প্রতি দলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিয়ে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কয়েক নেতা। কিন্তু তাদের অন্তত তিন ঘণ্টা অপেক্ষা করতে হয়েছিল সামরিক কর্মকর্তাদের নির্দেশে।

পিটিআইয়ের অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিয়ে শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইমরান বলেন, দলের এই দ্বন্দ্বগুলো যেন জনসমক্ষে না আসে, সে জন্য নেতাদের নির্দেশনা দেবেন। কারণ, এতে দলের মূল লক্ষ্য থেকে মনোযোগ সরে যেতে পারে।

এদিকে, পিটিআইয়ের কেন্দ্রীয় তথ্য সচিব রউফ হাসান একটি সংবাদ সম্মেলনে বলেছেন, প্রধান বিচারপতি কাজী ফায়েজ ঈসার পিটিআইয়ের বিরুদ্ধে করা মামলাগুলো থেকে সরে যাওয়া উচিত। তাদের মতে, প্রধান বিচারপতির কর্মকাণ্ড নিয়ে সন্দেহ রয়েছে।

শুক্রবার সাংবাদিকদের কাছে একই কথা পুনর্ব্যক্ত করে ইমরান বলেন, পিটিআইয়ের বিরুদ্ধে করা মামলাগুলোর বিষয়ে আগেই সিদ্ধান্ত নিয়ে রেখেছেন প্রধান বিচারপতি। এমনকি আদালতের যে বেঞ্চে মামলাগুলোর বিচার চলছে, ওই বেঞ্চের অন্য সদস্যরাও প্রধান বিচারপতির উপস্থিতি নিয়ে আপত্তি তুলেছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর