৮ জুলাই, ২০২৪ ১১:২২

গাজায় ইসরায়েলের বিমান হামলায় হামাসের জ্যেষ্ঠ কর্মকর্তা নিহত

অনলাইন ডেস্ক

গাজায় ইসরায়েলের বিমান হামলায় হামাসের জ্যেষ্ঠ কর্মকর্তা নিহত

এহাব আল-গুসেইন

গাজা সিটির পশ্চিমাঞ্চলে ইসরায়েলের বিমান হামলায় নিহত চারজনের মধ্যে একজন হামাসের জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তাও রয়েছেন। স্থানীয় ফিলিস্তিনি কর্মকর্তাদের বরাত দিয়ে জানা গেছে, নিহত হামাস কর্মকর্তার নাম এহাব আল-গুসেইন। মাত্র তিন মাস আগে তিনি হামাস সরকারের কর্মকর্তা হিসেবে নিয়োগ পান।

 ইসরায়েলি বাহিনী হলি ফ্যামিলি গির্জার পাশের হলি ফ্যামিলি স্কুলে বিমান হামলা চালায়। এ ঘটনায় চারজন নিহত হন। ইসরায়েলি বাহিনী জানায়, তারা খবর পেয়েছিল যে সন্ত্রাসীরা ওই স্কুল থেকে কার্যক্রম পরিচালনা করছে এবং সেখানেই অবস্থান নিয়েছে।

ইসরায়েলি বাহিনী আরও জানায়, তারা বেসামরিক ফিলিস্তিনিদের হতাহত হওয়ার ঝুঁকি কমাতে নানা ব্যবস্থা গ্রহণ করেছে। তবে স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ইসরায়েল স্কুলটির নিচতলার দুটি শ্রেণিকক্ষে হামলা চালায়, যেখানে বহু মানুষ আশ্রয় নিয়েছিলেন।

নিহত এহাব আল-গুসেইন এর আগে গাজার হামাস প্রশাসনের উপশ্রমমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন এবং তারও আগে হামাসের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ছিলেন।

এর আগে গত শনিবার গাজার মধ্যাঞ্চলের নুসেইরাত শরণার্থীশিবিরের আল-জাউনি বিদ্যালয়ে ইসরায়েলের হামলায় অন্তত ১৬ জন নিহত এবং ৭৫ জন আহত হন।

গাজায় ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত অন্তত ৩৮ হাজার ৯৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে হামাসের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। ইসরায়েল গাজা সিটির মধ্যাঞ্চল থেকে নতুন করে ফিলিস্তিনের বেসামরিক নাগরিকদের সরে যেতে বলেছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর