৯ জুলাই, ২০২৪ ০৯:২৬

বাইডেনের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন, যা জানাল হোয়াইট হাউস

অনলাইন ডেস্ক

বাইডেনের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন, যা জানাল হোয়াইট হাউস

জো বাইডেন

সম্প্রতি যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসে এক পারকিনসন রোগ বিশেষজ্ঞকে বারবার দেখা যাওয়ার ফলে বাইডেনের সুস্থতা নিয়ে নতুন করে প্রশ্ন উঠেছে। প্রেসিডেন্ট জো বাইডেনের অদ্ভুত কর্মকাণ্ড এবং অসংলগ্ন আচরণের জন্য তার মানসিক সুস্থতা নিয়ে তীব্র সমালোচনা চলছে। সোমবার এক সংবাদ সম্মেলনে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেরিন জিন-পিয়ার এই প্রসঙ্গে বক্তব্য দিয়েছেন।

নিউইয়র্ক টাইমসের তথ্য অনুযায়ী, ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি হাসপাতালের এক পারকিনসন রোগ বিশেষজ্ঞকে গত বছর থেকে এ পর্যন্ত আটবার হোয়াইট হাউসে প্রবেশ করতে দেখা গেছে। এই বিষয়ে হোয়াইট হাউসের সংবাদ সম্মেলনে কেরিন জিন-পিয়ারকে প্রশ্ন করা হলে তিনি চিকিৎসকের গোপনীয়তা ও নিরাপত্তার কথা উল্লেখ করে কোনো মন্তব্য করতে রাজি হননি।

সাংবাদিকরা কেরিনকে দুইটি গুরুত্বপূর্ণ প্রশ্ন করেন। প্রথমত, বাইডেনের পারকিনসন রোগের চিকিৎসা হয়েছে কিনা এবং দ্বিতীয়ত, এই রোগের চিকিৎসা বর্তমানে চলছে কিনা। দুটি প্রশ্নের জবাবেই কেরিন সংক্ষিপ্তভাবে ‘না’ বলেছেন।

২৭ জুন যুক্তরাষ্ট্রের নির্বাচনী বিতর্কে ডেমোক্রেটিক নেতা জো বাইডেন এবং রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প মুখোমুখি হন। এই বিতর্কে বাইডেনের পারফরম্যান্স নিয়ে সংশয় প্রকাশ শুরু হয়। বাইডেনের বয়স এবং নির্বাচনের জন্য তার যোগ্যতা নিয়ে নিজ দলের মধ্যেও উদ্বেগ দেখা দিয়েছে। 

দায়িত্ব গ্রহণের পর থেকেই বাইডেন নানা অদ্ভুত এবং অসংলগ্ন কাজের জন্য আলোচনায় হয়েছেন। সিঁড়িতে হোঁচট খাওয়া, বক্তৃতায় অসংলগ্নতা, কিংবা অসময়ে ঝিমিয়ে পড়া—এসব ঘটনা বাইডেনের সাথে প্রায়শই জড়িয়ে থাকে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর