১২ জুলাই, ২০২৪ ১২:৪৭

নেপালে নদীতে দুই বাস: যাত্রীদের খুঁজে বের করতে সরকারের সব সংস্থাকে নির্দেশ

অনলাইন ডেস্ক

নেপালে নদীতে দুই বাস: যাত্রীদের খুঁজে বের করতে সরকারের সব সংস্থাকে নির্দেশ

নেপালের মদন-আশ্রিত মহাসড়কে ভয়াবহ ভূমিধস হয়েছে। এ ভূমিধসের কবলে পড়ে যাত্রীবাহী দুটি বাস সড়ক থেকে ছিটকে ত্রিশূলি নদীতে ভেসে গেছে। এ দুর্ঘটনায় অন্তত ৬৩ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা এএনআই।

স্থানীয় সময় শুক্রবার (১২ জুলাই) ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটেছে।

চিতওয়ানের চিফ ডিস্ট্রিক্ট অফিসার ইন্দ্রদেব যাদব ফোনে এএনআইকে বলেছেন, “প্রাথমিক তথ্য অনুযায়ী, বাস দু'টিতে চালকসহ মোট ৬৩ জন যাত্রী ছিলেন। রাত সাড়ে ৩টার দিকে ভূমিধসে বাসগুলো ভেসে যায়। আমরা ঘটনাস্থলে রয়েছি এবং তল্লাশি অভিযান চলছে। অবিরাম বৃষ্টির কারণে নিখোঁজ বাসের সন্ধানে আমাদের অভিযান ব্যাহত হচ্ছে।”

কর্মকর্তারা জানিয়েছে, ভূমিধসে ছিটকে পড়া বাস দু'টির একটি অ্যাঞ্জেল বাস যাচ্ছিল কাঠমান্ডুর দিকে। অপর বাস গণপতি ডিলাক্স যাচ্ছিল কাঠমান্ডু থেকে রাউতাহাটের গৌড়ের দিকে।

নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল এক্স পোস্টে বলেন, “নারায়ণগড়-মুগলিন সড়কে ভূমিধসের পর বাস ভেসে গিয়ে পাঁচ ডজন যাত্রী নিখোঁজ হওয়ার খবরে আমি গভীরভাবে দুঃখিত। বন্যা ও ভূমিধসে দেশের বিভিন্ন স্থানে সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে। যাত্রীদের খুঁজে বের করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সরকারের সব সংস্থাকে নির্দেশ দিয়েছি।”

পুলিশ সুপার ভবেশ রিমাল জানিয়েছেন, ঘটনাস্থলে পুলিশ ও আর্মড পুলিশ সদস্যরা উদ্ধার কাজ চালাচ্ছে। নারায়ণড়-মুগলিন সড়কের বিভিন্ন অংশে ভূমিধসের কারণে যান চলাচল বিঘ্নিত হচ্ছে।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে কাঠমান্ডু থেকে চিতওয়ানের ভরতপুরগামী সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

সূত্র: হিন্দুস্থান টাইমস

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর