১৪ জুলাই, ২০২৪ ০৫:২৪

সমাবেশে ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, হামলাকারীসহ নিহত ২

অনলাইন ডেস্ক

সমাবেশে ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, হামলাকারীসহ নিহত ২

ট্রাম্পের কান দিয়ে রক্ত ঝরতে দেখা যায়

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে ডোনাল্ড ট্রাম্পের প্রচার সমাবেশে গুলির ঘটনা ঘটেছে। গুলির শব্দ হওয়ার সঙ্গে সঙ্গে ট্রাম্প মঞ্চে বসে পড়েন। পরে গোয়েন্দা সংস্থার তাকে টেনে তুললে তার কান ও মুখমণ্ডল দিয়ে রক্ত ঝরতে দেখা যায়। বাটলার কাউন্টির ডিস্ট্রিক্ট অ্যাটর্নি গণমাধ্যমে জানিয়েছেন, এ ঘটনায় বন্দুকধারী ও আরেকজন নিহত হয়েছেন।

খবরে বলা হয়েছে, গুলির শব্দ হওয়ার সঙ্গে সঙ্গে সিক্রেট সার্ভিস এজেন্টরা সাবেক মার্কিন প্রেসিডেন্টের ওপর ঝাঁপিয়ে পড়ে তাকে সুরক্ষিত করেছেন। ঘটনার পর ট্রাম্পকে পেনসিলভানিয়ার বাটলারে সমাবেশের মঞ্চ থেকে সরিয়ে নেওয়া হয়।

 ভিডিওতে দেখা গেছে, গাড়ির দিকে নিয়ে যাওয়ার সময় ট্রাম্প মুষ্টি তুলে অভিবাদন জানাচ্ছেন। রয়টার্স সংবাদ সংস্থা জানিয়েছে, প্রকাশিত ভিডিওতে তার কানে রক্ত দেখা গেছে এবং মঞ্চের কাছে স্নাইপারদের অবস্থান করতে দেখা গেছে।

প্রেসিডেন্ট জো বাইডেনকে এই ঘটনা সম্পর্কে জানানো হয়েছে। 

যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্টের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এক্সে তার বাবার আহত মুষ্টিবদ্ধ ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমেরিকাকে রক্ষার লড়াইয়ে তিনি কখনও থামাবেন না।’ ফ্লোরিডা অঙ্গরাজ্যের কংগ্রেসম্যান গ্রেগ স্টিউব বলেছেন, ‘তারা তাকে কারান্তরীণ করার চেষ্টা করেছিল। আর এখন তারা তাকে হত্যা করার চেষ্টা করেছে। এটা আমাদের দেশের জন্য দুঃখের দিন। আজকের অর্থহীন সহিংসতায় ক্ষতিগ্রস্ত প্রেসিডেন্ট ট্রাম্প, তার পরিবার এবং পেনসিলভানিয়ার সবার জন্য প্রার্থনা করছি’। 

এক্সে এক পোস্টে সিনেটের শীর্ষ ডেমোক্র্যাট চাক শুমার বলেছেন, পেনসিলভানিয়ায় ট্রাম্পের সমাবেশে যা ঘটেছে তাতে তিনি আতঙ্কিত। সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প নিরাপদে আছেন বলে স্বস্তি বোধ করছেন।তিনি বলেন, আমাদের দেশে রাজনৈতিক হিংসার কোনও জায়গা নেই। সূত্র : বিবিসি, সিএনএন, আল জাজিরা

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর