১৪ জুলাই, ২০২৪ ১১:২০

ট্রাম্পের ওপর গুলি, প্রত্যক্ষদর্শীর বর্ণনায় যে তথ্য উঠে এসেছে (ভিডিও)

অনলাইন ডেস্ক

ট্রাম্পের ওপর গুলি, প্রত্যক্ষদর্শীর বর্ণনায় যে তথ্য উঠে এসেছে (ভিডিও)

নির্বাচনী সমাবেশে বন্দুক হামলার শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এতে তিনি ডান কানে গুলিবিদ্ধ হন। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার শহরে এই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সন্দেহভাজন হামলাকারীসহ আরও একজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও দুইজন। হামলার সময় ঠিক কী ঘটেছিল তা উঠে এসেছে প্রত্যক্ষদর্শীদের বক্তব্যে।

একজন প্রত্যক্ষদর্শী বিবিসিকে জানান, তিনি সমাবেশে বাইরে ছিলেন এবং সাবেক প্রেসিডেন্ট কী বলছিলেন সেটিই কেবল শুনতে পারছিলেন। তখনি ছাদে থাকা এক ব্যক্তি তার নজরে আসে। লক্ষ্য করি যে আমাদের পাশের ভবনের ছাদে অগ্রসর হচ্ছে, ৫০ ফুট দূরে ছিল আমাদের। তার কাছে একটা রাইফেল ছিল, আমরা পরিষ্কার দেখতে পাচ্ছিলাম যে একটা রাইফেল আছে তার কাছে।

ওই প্রত্যক্ষদর্শী আরও বলেন, আমি ভাবছিলাম ট্রাম্প কেন এখনো বক্তব্য দিয়েই যাচ্ছেন। তাকে কেন স্টেজ থেকে নামানো হচ্ছে না। তার দিকে দৃষ্টি দিয়ে আমি দাঁড়িয়ে ছিলাম। এরপর পাঁচটি গুলির শব্দ। তবে বিবিসি প্রত্যক্ষদর্শীর এই বর্ণনা পুরোপুরি যাচাই করে দেখতে পারেনি।

এদিকে, ট্রাম্পের ওপর এ ঘটনাকে হত্যাচেষ্টা বলে নিশ্চিত করেছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। সংস্থাটির পক্ষ থেকে স্থানীয় সময় শনিবার রাতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে এফবিআইয়ের বিশেষ এজেন্ট কেভিন রোজেক সাংবাদিকদের বলেন, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর যে হামলার ঘটনা ঘটেছে তাকে আমরা হত্যাচেষ্টাই বলছি। তার এমন বক্তব্য থেকে এটা পরিষ্কার হল যে, হামলাকারী ট্রাম্পকে হত্যা করতে চেয়েছিলেন।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর