১৪ জুলাই, ২০২৪ ১৬:১৩

ট্রাম্পকে গুলি করা বন্দুকধারী রিপাবলিকান পার্টির নিবন্ধিত ভোটার

অনলাইন ডেস্ক

ট্রাম্পকে গুলি করা বন্দুকধারী রিপাবলিকান পার্টির নিবন্ধিত ভোটার

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল তদন্ত সংস্থা (এফবিআই) দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলাকারীর নাম প্রকাশ করেছে। তার নাম থমাস ম্যাথিউ ক্রুকস। বয়স ২০ বছর। তিনি পেনসিলভানিয়ার বেথেল পার্ক এলাকা থেকে এসেছেন। এলাকাটি ট্রাম্প যেখানে সমাবেশ করছিলেন সেখান থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে।

নিউইয়র্ক পোস্টের খবরে বলা হয়েছে, হামলাকারী টমাস ম্যাথিউ ক্রুকস রিপাবলিকান পার্টির নিবন্ধিত ভোটার ছিলেন। ক্রুকসের অঙ্গরাজ্য পর্যায়ের একটি ভোট-সংক্রান্ত নথি অনলাইনে ছড়িয়ে পড়েছে।

এতে দেখা গেছে, টমাস ম্যাথিউ ক্রুকস’র জন্ম ২০০৩ সালের ২০ সেপ্টেম্বর। ওই নথি অনুযায়ী, তিনি ট্রাম্পের রিপাবলিকান পার্টির নিবন্ধিত একজন ভোটার। সেই সঙ্গে ভোটার স্ট্যাটাসের ঘরে ক্রুকসকে ‘সক্রিয়’ হিসেবে লেখা হয়েছে।

স্থানীয় সময় শনিবার রাতে পেনসিলভানিয়ায় এক সমাবেশে ট্রাম্পের ওপর ওই অতর্কিত হামলা চালানো হয়। ভিডিওতে দেখা যাচ্ছে, সমাবেশে বক্তব্য দেওয়ার মধ্যে হঠাৎ মেঝেতে বসে পড়ছেন ট্রাম্প এবং এরপর তিনি যখন দাঁড়ান তখন তার মুখের এক পাশে রক্ত দেখা যাচ্ছিল।

ঘটনার কয়েক ঘণ্টা পর এফবিআই একটি সংবাদ সম্মেলন করে, যেখানে সংস্থাটির একজন কর্মকর্তা কেভিন রোজেক বলেন, “আজকে আমাদের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে যা হয়েছে তাকে আমরা হত্যাচেষ্টা বলছি।”

সূত্র : নিউইয়র্ক পোস্ট, বিবিসি

বিডি প্রতিদিন/জুনাইদ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর