১৫ জুলাই, ২০২৪ ১০:৪৬

ট্রাম্পকে লক্ষ্য করে ছোঁড়া বুলেটের বিরল ছবি ক্যামেরাবন্দি!

অনলাইন ডেস্ক

ট্রাম্পকে লক্ষ্য করে ছোঁড়া বুলেটের বিরল ছবি ক্যামেরাবন্দি!

সংগৃহীত ছবি

নির্বাচনী সমাবেশে বন্দুক হামলার শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। 

স্থানীয় সময় শনিবার দেশটির পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার শহরে এই হামলার ঘটনা ঘটে। এতে তিনি ডান কানে গুলিবিদ্ধ হন।

ট্রাম্পকে লক্ষ্য ছোড়া বুলেট তার পাশ দিয়ে চলে যাওয়ার সেই বিরল মুহূর্ত ক্যামেরাবন্দি করেছেন এক ফটো সাংবাদিক। তার নাম ডগ মিলস। তিনি সাংবাদিকতার নোবেলখ্যাত পুলিৎজার পুরস্কার বিজয়ী একজন সাংবাদিক। তিনি মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমসে কাজ করেন। ডগ মিলসের তোলা সেই ছবিতে দেখা যায়, বুলেটটি ট্রাম্পের কানের পাশ দিয়ে সবেগে অতিক্রম করছে।

কীভাবে এই ছবি তুললেন? সে বিষয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-কে একটি সাক্ষাৎকার দিয়েছেন ডগ মিলস।

সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয়- আপনি এই আশ্চর্যজনক ছবিটি ক্যামেরাবন্দি করেছেন যেখানে দেখা যাচ্ছে- ট্রাম্পের মাথার পাশ দিয়ে বুলেটটি সবেগে ছুটে যাচ্ছে। আপনি কখন বুঝতে পারেন যে আপনি এটি ক্যাপচার করেছেন?

জবাবে ডগ মিলস বলেন, “আমি- ইভেন্টটি (সমাবেশ) শেষ হওয়ার কয়েক মিনিট পরে যখন ছবিগুলো সরাসরি আমার সনি ক্যামেরা থেকে অফিসে পাঠাচ্ছিলাম, তখন শুধু আমার মনে হল- একটু দেখা দরকার, আমার মনে হয় সেই ছবি ক্যাপচার হয়েছে। কারণ, যখন গুলি চালানো হযয়েছিল তখন আমি ঠিক তার সামনে ছিলাম। যেহেতু ছবিগুলো একের পর তোলা হয়। তাই আমি ভাবলাম, আমার মনে হয় ছবিটি ক্যাপচার হয়েছে।”

“তাই আমি জেন নামে আমাদের একজন ফটো এডিটরকে বললাম, দয়া করে আমার জন্য ছবিগুলোকে একটু নিবিড়ভাবে দেখবেন। আমরা মনে হয় যে মুহূর্তে তাকে (ট্রাম্প) গুলি করা হয়েছিল, সেই মুহূর্তটি ক্যাপচার হয়েছে। তখন তিনি বললেন- ঠিক আছে, কিন্তু কিছু লোক তো বলছে যে তাকে গুলি করা হয়নি। আমি বললাম-ভাল, আপনি যদি ছবিগুলো দেখেন, আপনি দেখতে পাবেন যে তিনি কান ধরেছেন এবং তার হাতে রক্ত রয়েছে। এরপর তিনি বললেন, ও মাই গড। এখনই ছবিগুলো পাঠান। এরপর আমি ছবিগুলো পাঠালাম,” যোগ করেন ফটোগ্রাফার।

ডগ মিলস বলেন, “সম্ভবত পাঁচ মিনিট পরে জেন আমাকে ফোন করে বললেন- তুমি এটা বিশ্বাস করবে না। আমি বললাম, কী সেটা? তিনি বললেন- আসলে একটা ছবি আছে যাতে দেখা যাচ্ছে একটা বুলেট সবেগে যাচ্ছে। এটা শুনে আমি বললাম, ও মাই গড।” সূত্র: সিএনএন

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর