১৫ জুলাই, ২০২৪ ১৮:৫১

হত্যাচেষ্টার পর প্রথম সাক্ষাৎকারে যা বললেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

হত্যাচেষ্টার পর প্রথম সাক্ষাৎকারে যা বললেন ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের একটি নির্বাচনি সভায় হত্যাচেষ্টার শিকার হয়েছিলেন। তবে তিনি অল্পের জন্য বেঁচে যান। বুলেটটি তার কান ছুঁয়ে বেরিয়ে যায়। ফের জীবন লাভ করা ট্রাম্প একে দেশকে ঐক্যবদ্ধ করার  সুযোগ হিসাবেই দেখছেন।

সোমবার রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনের চূড়ান্ত প্রস্তুতি নিতে ট্রাম্প এরই মধ্যে উইসকনসিনের মিলওয়াকিতে পৌঁছেছেন। 

মিলওয়াকিতে যাওয়ার পথে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ট্রাম্প। জানান তার মৃত্যুর মুখোমুখি হওয়ার অভিজ্ঞতার কথা। হত্যাচেষ্টার পর এটিই ট্রাম্পের প্রথম সাক্ষাৎকার।

ওয়াশিংটন এক্সামিনার পত্রিকাকে ট্রাম্প বলেন, ‘আমি জনতার দিক থেকে অন্যদিকে তেমন তাকাই না। ওই মুহূর্তে আমি যদি তা না করতাম, তাহলে আজ আমরা এখানে কথা বলতাম না, বলতাম কি?’

ট্রাম্পের ধারণা, গুলির ঘটনার সময় তিনি তার বক্তব্যের লিখিত একটি অংশ দেখার জন্য পোডিয়ামের দিকে ঝুঁকেছিলেন। মূলত এ কারণেই তিনি হত্যাচেষ্টা থেকে বেঁচে যান। ট্রাম্প জানান, তার চিকিৎসকেরা তাকে বলেছেন, তার ফিরে আসা একটি ‘অলৌকিক ঘটনা’। 

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গত শনিবার সন্ধ্যা সেয়া ৬টার দিকে পেনসিলভানিয়ায় নির্বাচনি প্রচারের সময় ট্রাম্পের ওপর গুলি তার ডান কান ছুয়ে বেরিয়ে যায় গুলি।


মিলওয়াকির রিপাবলিকান কনভেনশনেই ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে। বৃহস্পতিবার সেখানে মঞ্চে ভাষণও দেবেন ট্রাম্প। সেই ভাষণের কথাগুলোই সম্পূর্ণ নতুনভাবে লিখছেন বলে ট্রাম্প জানিয়েছেন।

 

বিডি প্রতিদিন/এনএইচ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর