১৬ জুলাই, ২০২৪ ০৩:১৩

ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে জেডি ভ্যান্সকে বেছে নিলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে জেডি ভ্যান্সকে বেছে নিলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে জেডি ভ্যান্স

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির ভাইস প্রেসিডেন্ট প্রার্থীর নাম ঘোষণা করেছেন ডোনাল্ড ট্রাম্প। ওহাইও অঙ্গরাজ্যের সিনেটর জেডি ভ্যান্সই হচ্ছেন রিপাবলিকানদের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী। একই সঙ্গে ট্রাম্প নিজেও প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে দলের মনোনয়ন পেয়েছেন। খবর আল জাজিরার।

স্থানীয় সময় সোমবার থেকে উইসকনসিনের মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির চারদিনব্যাপী জাতীয় সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনের প্রথম দিনই আগামী নভেম্বরে অনুষ্ঠেয় দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে জেডি ভ্যান্সকে নিজের ভাইস প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেন ট্রাম্প।

সম্মেলন থেকে প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে দলের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে রিপাবলিকান পার্টি। যদিও রিপাবলিকান দলের দুই হাজারেরও বেশি প্রতিনিধির সমর্থন নিয়ে এ পদে আগে থেকেই নিরঙ্কুশভাবে এগিয়ে ছিলেন যুক্তরাষ্ট্রের সাবেক এ প্রেসিডেন্ট। যে কারণে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে তার মনোনয়ন পাওয়া ছিল শুধুই আনুষ্ঠানিকতা ও সময়ের ব্যাপার।

এদিকে, আদর্শগতভাবে জেডি ভান্সকে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের মিত্র মনে করা হয়। রিপাবলিকানরা মনে করেন, আসন্ন নির্বাচনে ট্রাম্পের পক্ষে তৃণমূলের ভোটার ও সমর্থকদের চাঙ্গা করতে পারবেন দুই বছরের কম সময় সিনেটর হিসেবে দায়িত্ব পালন করা ৩৯ বছর বয়সী ভান্স।

গত শনিবার পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে নির্বাচনী সমাবেশে বক্তৃতা দেওয়ার একপর্যায়ে হামলাকারীর গুলিতে রক্তাক্ত হন ডোনাল্ড ট্রাম্প। আহত অবস্থাতেই দলের জাতীয় সম্মেলনে যোগ দিতে রবিবার মিলাওয়াকিতে পৌঁছান তিনি। আগামী ১৮ জুলাই পর্যন্ত চলবে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন। প্রতি চার বছর পরপর এ সম্মেলন করে দলটি।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর