২৪ জুলাই, ২০২৪ ২৩:২৫

ইসরায়েলের সামরিক অবস্থানগুলোতে হিজবুল্লাহ’র ব্যাপক হামলা

অনলাইন ডেস্ক

ইসরায়েলের সামরিক অবস্থানগুলোতে হিজবুল্লাহ’র ব্যাপক হামলা

ফাইল ছবি

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ইহুদিবাদী ইসরায়েলের কয়েকটি সেনা অবস্থানে একযোগে হামলা চালিয়েছে। দক্ষিণ লেবাননে ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহর একজন কমান্ডার শহীদ হওয়ার পর এই প্রতিশোধমূলক হামলা চালানো হয়।

হিজবুল্লাহর পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের ইসরায়েল বিরোধী হামলা ছিল নিখুঁত এবং হামলাগুলোয় ইসরায়েলি বাহিনীর জানমালের ক্ষয়ক্ষতি হয়েছে।

গতকাল মঙ্গলবার ইসরায়েলি বাহিনী দক্ষিণ লেবাননের সাকরা এলাকায় ক্যান্ডি ও স্ন্যাকস বহনকারী একটি পিকআপ ট্রাকে ড্রোন হামলা চালায়। হামলায় একজন নিহত ও অপর একজন আহত হন।  নিহত ব্যক্তি ছিলেন হিজবুল্লাহর স্থানীয় কমান্ডার সাদেক আতেফ আতাওয়ি।

এর প্রতিশোধ নিতে হিজবুল্লাহ ইসরায়েলের উত্তরাঞ্চলীয় ‘রামিম’ সেনা ঘাঁটিতে ভারী কামানের গোলাবর্ষণ করে। সেইসঙ্গে ইসরায়েলের ‘বেইত হিল্লেল’ এলাকায় অবস্থিত ‘সাহেল ব্যাটেলিয়ন’ ঘাঁটিতে ‘ফালাক’ রকেট দিয়ে হামলা চালায় হিজবুল্লাহ। পাশাপাশি ইসরায়েলের ‘আল-মার্জ’ সেনা চৌকিতে ‘বুরকান’ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছেন লেবাননের প্রতিরোধ যোদ্ধারা।

হিজবুল্লাহ একইসঙ্গে উত্তর ইসরায়েলের কিরিয়াত শমোনা শহরেও কয়েক ডজন কাতিউশা ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এসব হামলায় ইসরায়েলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হয় যদিও তেল আবিব সেসব খবর প্রকাশ করেনি। 

সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর