শিরোনাম
২৫ জুলাই, ২০২৪ ২০:৫১

গাজা: মায়ের মৃত্যুর পরও অলৌকিকভাবে বেঁচে গেল গর্ভের শিশুটি

অনলাইন ডেস্ক

গাজা: মায়ের মৃত্যুর পরও অলৌকিকভাবে বেঁচে গেল গর্ভের শিশুটি

একে মিরাকলই বলা যায়। অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায়। ইসরায়েলি বিমান হামলায় নয় মাসের গর্ভবতী ওলা আল-কুর্দ মারা গেছেন। তবে বিস্ময়করভাবে বেঁচে গেছে তার গর্ভস্থ সন্তান। 

ওলার বাবা আদনান আল-কুর্দ জানিয়েছেন, ১৯ জুলাই গাজার আল-নুসেইরাতে তাদের বাড়ি ইসরায়েলের বিমান হামলায় গুড়িয়ে যায়। এতে অনেকে মারা গেলেও আশ্চর্যজনকভাবে ওলার শিশু সন্তান ও তার স্বামী বেঁচে যান। তারা দু’জনেই এখন হাসপাতালে আছেন।

আদনান আল-কুর্দ বলেন, “ও (ওলা) শহীদ হলেও ওর পেটে সন্তানটি বেঁচে ছিল, এটি অলৌকিক এক ঘটনা।”

বিমান হামলার পর মৃত ওলাকে প্রথমে নুসেইরাতের আল আওদা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিস্থিতি বিরুদ্ধে থাকার পরও হাসপাতালটির চিকিৎসকরা নবজাতককে জীবিত বের করে আনতে সক্ষম হন। যার নাম রাখা হয় মালেক ইয়াসিন। নবজাতক ইয়াসিনকে দেইর আল-বালাহর আল আকসা হাসপাতালে পাঠানো হয়, সেখানে একটি ইনকিউবেটরে শিশুটিকে রাখা হয়।

এই হাসপাতালের চিকিৎসক খলিল আল-দারকান বলেন, ‘খোদাকে ধন্যবাদ, শিশুটির জীবন রক্ষা পেয়েছে। সে এখন জীবিত ও ভালো আছে।’

ওই বিস্ফোরণে এই এক পরিবারের বহু সদস্য নিহত হন। গত বছরের ৭ অক্টোবর গাজায় ইসরায়েলি হামলা শুরু হওয়ার পর থেকে গাজাজুড়ে প্রতিদিনই এ ধরনের শোচনীয় ঘটনা ঘটে চলেছে। ইসরায়েলি হামলায় গাজায় এ পর্যন্ত ৩৯ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন আর ছিটমহলটি প্রায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর