২৬ জুলাই, ২০২৪ ১৮:০৮

মুচির সাথে আলাপে মজলেন রাহুল গান্ধী, মুগ্ধ নেট দুনিয়া

দীপক দেবনাথ, কলকাতা

মুচির সাথে আলাপে মজলেন রাহুল গান্ধী, মুগ্ধ নেট দুনিয়া

এবার মুচির সাথে খোশ গল্পে মেতে উঠতে দেখা গেল ভারতের লোকসভার বিরোধী দলীয় নেতা ও কংগ্রেস সংসদ সদস্য রাহুল গান্ধীকে। ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে উদ্দেশ্য করে অবমাননাকর মন্তব্যের’ জন্য তার বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছিল। সেই মামলায় উত্তরপ্রদেশের সুলতানপুরে এমএলএ-এমপি আদালতে হাজিরা দেওয়ার পর একটি জুতার দোকানে ঢুকে পড়েন রাহুল। 

পরে ওই মুচির সাথে সাক্ষাতের একটি সংক্ষিপ্ত ভিডিও এক্স হ্যান্ডেলে পোস্ট করে রাহুল লেখেন, 'আমরা এই কঠোর পরিশ্রমী লোকদের অধিকারের জন্য ক্রমাগত লড়াই করছি, সড়ক থেকে সংসদ পর্যন্ত তাদের আওয়াজ তুলে ধরেছি।' 

রাম ছাইত নামে ওই ব্যক্তি গত ৪০ বছর ধরে সুলতানপুর এলাকায় একটি অস্থায়ী ঘরে জুতা সেলাই করে চলেছেন। এদিন রাহুলের যাত্রা পথে হঠাৎ এই সেই মুচির দিকে নজর যায়। এরপরই সেখানে হাজির হন তিনি। এক চিলতে দোকানের মধ্যে ঢুকেই ওই মুচির সাথে প্রায় আধা ঘণ্টা সময় কাটান রাহুল। দুজনের এই সাক্ষাৎকারের ছবি সোশ্যাল মিডিয়া মারফত সামনে আসতেই নেটিজেনরা রাহুলের এই সৌজন্য বোধকে সাধুবাদ জানিয়েছেন। 

পরে রাম ছাইত জানান, ‘আমার কাজ নিয়ে রাহুল গান্ধীর সঙ্গে কথা বলেছি। আমি তাকে বলেছি যে আমি খুবই গরিব এবং আমার কিছু অর্থের দরকার। আমি কিভাবে জুতা সেলাই করি সেটাও রাহুল'জিকে দেখালাম।' 

আগে গত ১৫ মে উত্তরপ্রদেশের রায়বেরেলিতে একটি সেলুনে ঢুকে চুল ও দাড়ি কাটাতে দেখা যায় রাহুলকে। বর্তমান সময়ে চুল কাটার কোন স্টাইল জনপ্রিয়তা রয়েছে সে নিয়েও ওই সেলুনের কর্মীদের সাথে কথা বলতে শোনা যায়। 

গত বছরের সেপ্টেম্বরে মাসে দিল্লির আনন্দ বিহার ইন্টার স্টেট বাস টার্মিনালে গিয়ে কুলিদের সাথে আলাপচারিতায় মেতে উঠেছিলেন রাহুল। গায়ে কুলিদের লাল রঙের পোশাক পরে মাথায় লাগেজ বইতেও দেখা গিয়েছিল এই কংগ্রেস নেতাকে। 

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রীকে অবমাননাকার বক্তব্যের প্রেক্ষিতে রাহুলের বিরুদ্ধে করা মানহানি মামলায় রাহুলের বক্তব্য রেকর্ড করা হয়েছে। মামলার পরবর্তী শুনানি ১২ আগস্ট। 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর