২৮ জুলাই, ২০২৪ ১৪:৫৬

পাকিস্তানে ইমরান খানের মুক্তির দাবিতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

পাকিস্তানে ইমরান খানের মুক্তির দাবিতে বিক্ষোভ

সংগৃহীত ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির মুক্তির দাবিতে মিছিল ও সমাবেশ করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

শনিবার খাইবার পাখতুনখাওয়ায় এই কর্মসূচি পালন করা হয়। এসময় অন্য রাজনৈতিক বন্দীদেরও মুক্তির দাবি করা হয়।

সমাবেশ থেকে পিটিআই নেতারা দ্রুত ইমরান ও তার স্ত্রীর মুক্তি দাবি করে বলেন, তাদের বিরুদ্ধে যেসব মামলা দেওয়া হয়েছে, সেগুলো মিথ্যা।

প্রাদেশিক পরিষদ স্তরে অনুষ্ঠিত এই বিক্ষোভে স্থানীয় পিটিআই আইনপ্রণেতা এবং নেতারা বক্তব্য দেন। 

জানা গেছে, পেশোয়ারে তিনটি প্রাদেশিক এলাকায় এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এর মধ্যে নামাক মান্দি এলাকায় প্রাদেশিক উচ্চশিক্ষামন্ত্রী মিনা খান আফ্রিদির নেতৃত্বে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

তিনি বলেন, ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি, পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি ও অন্য নেতাদের কারাবন্দী করে রাখা অবৈধ।

আফ্রিদি বলেন, আইনশৃঙ্খলা ঠিক রাখতে কেন্দ্রীয় সরকারের ব্যর্থতা ব্যাপক অনাচার সৃষ্টি করেছে। গত ফেব্রুয়ারি মাসের সাধারণ নির্বাচনে জনগণ পিটিআইকে ভোট দিয়েছে, কিন্তু পিএমএল-এন ও তাদের মিত্ররা নির্বাচনী ফল কারচুপি করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। 

সমাবেশে বক্তারা কেন্দ্রীয় সরকারের ব্যাপক কর আরোপের নিন্দা জানান। 

তারা বলেন, সরকার জনগণবিরোধী নীতি নিচ্ছে এবং জনগণের ভালোর জন্য কিছুই করতে পারছে না। তারা রাজনৈতিক নেতাদের মুক্তি দিয়ে দেশে সংবিধান ও আইনের শাসন জারি করার আহ্বান জানান। সূত্র: ডন নিউজ

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর