২৯ জুলাই, ২০২৪ ১৮:২৩

হিজবুল্লাহর সাথে সর্বাত্মক যুদ্ধ চায় না ইসরায়েল

অনলাইন ডেস্ক

হিজবুল্লাহর সাথে সর্বাত্মক যুদ্ধ চায় না ইসরায়েল

ইসরায়েল হিজবুল্লাহকে আঘাত করতে চায় কিন্তু মধ্যপ্রাচ্যকে সর্বাত্মক যুদ্ধে টেনে আনতে চায় না। দুই ইসরায়েলি কর্মকর্তা ২৯ শে জুলাই রয়টার্সকে এই কথা জানিয়েছেন। রকেট হামলার ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমিতে ১২ শিশু ও কিশোর নিহত হওয়ার পর হিজবুল্লাহর বিরুদ্ধে কড়া প্রতিশোধ নিতে মরিয়া ইসরায়েল।

আরও দুই ইসরায়েলি কর্মকর্তা বলেছেন, দ্রুজ গ্রামের একটি খেলার মাঠে রবিবারের রকেট হামলার পর ইসরায়েল কয়েক দিনের লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে।

একজন ঊর্ধ্বতন প্রতিরক্ষা কর্মকর্তা এবং কূটনৈতিক উৎসসহ চারজন কর্মকর্তাই নাম প্রকাশ না করার শর্তে কথা বলেছেন। তবে তারা প্রতিশোধ নেওয়ার জন্য ইসরায়েলের পরিকল্পনা সম্পর্কে আর কোনও তথ্য দেননি।

কূটনৈতিক সূত্রটি বলেছে, `আনুমানিক প্রতিক্রিয়াটি সর্বাত্মক যুদ্ধের দিকে পরিচালিত করবে না।' `এটি এই মুহূর্তে আমাদের স্বার্থে হবে না।'

ইসরায়েল এবং যুক্তরাষ্ট্র ২৭শে জুলাই হামলার জন্য লেবাননের হিজবুল্লাহকে দায়ী করেছে। হিজবুল্লাহ অবশ্য কোনো দায় স্বীকার করেনি। তবে এই হামলার পর থেকেই উদ্বেগকে আরও বাড়ছে। 

২৯ জুলাইয়ের শেষের দিকে, ইসরায়েলের নিরাপত্তা মন্ত্রিসভা রকেট হামলার প্রতিক্রিয়ার "পদ্ধতি এবং সময়" সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার জন্য ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্টকে অনুমোদন দেয়।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর