৩০ জুলাই, ২০২৪ ০৭:৪৩

যুক্তরাজ্যে শিশুদের নাচের কর্মশালায় ছুরি হামলায় নিহত ২

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে শিশুদের নাচের কর্মশালায় ছুরি হামলায় নিহত ২

ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ

যুক্তরাজ্যের সাউথপোর্ট শহরের একটি নাচের কর্মশালায় সোমবার এক ভয়াবহ ছুরি হামলায় দুইজন নিহত এবং সাত শিশুসহ নয়জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর। 

বিবিসির খবরে বলা হয়েছে, লিভারপুলের কাছে সাউথপোর্টের হার্ট স্ট্রিটে টেইলর সুইফট থিমের এই নাচের কর্মশালাটি ছয় থেকে দশ বছর বয়সী শিশুদের জন্য আয়োজন করা হয়েছিল। কর্মশালা চলাকালীন সময়ে এক ১৭ বছরের কিশোর ছুরি নিয়ে ঢুকে পড়ে এবং হামলা চালায়। হামলার সময় দুইজন বয়স্ক ব্যক্তি শিশুদের রক্ষার চেষ্টা করে আহত হন। 

মার্সিসাইড পুলিশ জানায়, সন্দেহভাজন কিশোরকে গ্রেফতার করা হয়েছে। সে ল্যাঙ্কাশায়ারের ব্যাঙ্কস এলাকার বাসিন্দা। পুলিশ বলছে, হামলার কারণ এখনও অস্পষ্ট, তবে এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে দেখা হচ্ছে না।

মার্সিসাইড পুলিশের চিফ কনস্টেবল সেরেনা কেনেডি সংবাদ সম্মেলনে জানান, ‘শিশুরা যখন নাচের কর্মশালায় ব্যস্ত ছিল, তখন হামলাকারী ছুরি নিয়ে চত্বরে প্রবেশ করে এবং আক্রমণ শুরু করে।’

একজন প্রত্যক্ষদর্শী এই ঘটনার বর্ণনা দিতে গিয়ে বলেন, এটা ছিল এক ভয়ংকর দৃশ্য, আমরা কখনো এমন কিছু দেখিনি। রাজা তৃতীয় চার্লস এবং প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার এই হামলার ভুক্তভোগীদের প্রতি গভীর শ্রদ্ধা ও সমবেদনা জানিয়েছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর