৩০ জুলাই, ২০২৪ ১৬:১৮

কেরালায় ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৭০

অনলাইন ডেস্ক

কেরালায় ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৭০

কেরালায় ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ জনে। এ ছাড়া এ ঘটনায় এখন পর্যন্ত ১১৬ জনের আহত হেওয়ার খবর পাওয়া গেছে। কেরালার মেপ্পাদি অঞ্চলের ওয়ায়ানাদে প্রবল বৃষ্টির কারণে এই ভূমিধসের ঘটনা ঘটে।

মঙ্গলবার ভোরের এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কেরালা রাজ্য সরকারের অধীন দুর্যোগ মোকাবিলা সংস্থা কেরালা স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (কেসিডিএমএ)।

কান্নুরে ভারতীয় সেনাবাহিনীর ডিএসসি কেন্দ্র ভিথিরি তালুকে আটকে পড়া মানুষ এবং সরকারি কর্মীদের উদ্ধারের জন্য বন্যা-ত্রাণ কার্যক্রমে দুটি ইউনিট মোতায়েন করেছে।

কেসিডিএমএ  এক বিবৃতিতে জানিয়েছে, উপদ্রুত এলাকায় ইতোমধ্যে উদ্ধার তৎপরতা শুরু করেছেন কেসিডিএমএ এবং ভারতের কেন্দ্রীয় সরকারের অধীন  দুর্যোগ মোকাবিলা সংস্থা এনডিআরএফের কর্মীরা। এলাকাটিতে ভারী বর্ষণের কারণে উদ্ধার তৎপরতা বাধাগ্রস্ত হচ্ছে ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন এবং দুর্যোগ মকাবিলায় সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন।

তিনি রাজ্যের বিজেপি প্রধান জেপি নাড্ডাকে দলীয় কর্মীরা উদ্ধার কাজে সহায়তা করতে করতে বলেছেন। ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় দুর্যোগে নিহতদের পরিবারকে ২ লাখ রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে। আর আহতদের জন্য দেওয়া হবে ৫০ হাজার টাকা

সূত্র : দ্য হিন্দুস্তান টাইমস ও দ্য ইনডিপেনডেন্ট।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর