৩১ জুলাই, ২০২৪ ২৩:৫৩

ঢাকা থেকে কলকাতা ও চেন্নাই রুটে বিমান চালু করতে যাচ্ছে এয়ার ইন্ডিয়া

ঢাকা থেকে কলকাতা ও চেন্নাই রুটে বিমান চালু করতে যাচ্ছে এয়ার ইন্ডিয়া

দীপক দেবনাথ, কলকাতা 

আন্তর্জাতিক কানেক্টিভিটি সম্প্রসারিত করা এবং ভারত ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক বৃদ্ধির লক্ষ্যে ভারতের বিমান সংস্থা 'এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস' ঢাকা থেকে কলকাতা এবং ঢাকা থেকে চেন্নাই সরাসরি বিমান পরিষেবা চালু করতে চলেছে। 

আগামী ৩ সেপ্টেম্বর থেকে সপ্তাহে ছয় দিন করে ঢাকা-কলকাতা ও ঢাকা-চেন্নাই'এর মধ্যে সরাসরি ফ্লাইট চালু করতে চলেছে ভারতের এই বিমান সংস্থা। 

টাটা গ্রুপের মালিকানাধীন এয়ারলাইন সংস্থা 'এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস' বর্তমানে ১৪টি আন্তর্জাতিক শহরে এবং ৩২টি অভ্যন্তরীণ শহরে পরিষেবা দিয়ে আসছে। 

১৪টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে রয়েছে দুবাই, আবুধাবি, শারজা, রাস-আল-খাইমা, আল-ইন, কুয়েত মাসকট, সালালাহ, বাহরাইন, দোহা, জেদ্দা, দাম্মাম, রিয়াধ এবং সিঙ্গাপুর। 

বুধবার এয়ার লাইন্সের তরফে একটি বিবৃতি দিয়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস জানায়, তারা ঢাকা থেকে কলকাতা এবং চেন্নাইয়ের মধ্যে ছয়টি সাপ্তাহিক ফ্লাইট চালু করবে। সেক্ষেত্রে এই বিমান সংস্থার কেরিয়ার'এর ক্ষেত্রে ঢাকা হবে তাদের ১৫ তম আন্তর্জাতিক ডেস্টিনেশন। 

ঢাকা থেকে কলকাতা ও চেন্নাই কিংবা কলকাতা ও চেন্নাই থেকে ঢাকা ভ্রমণের ক্ষেত্রে টিকিট বুকিংয়ের জন্য এয়ারলাইন্সের ওয়েবসাইট, মোবাইল অ্যাপ এবং অন্য প্রধান বুকিং চ্যানেলগুলোকে খুলে দেওয়া হয়েছে। সেক্ষেত্রে ভ্রমণ পিপাসুদের জন্য আকর্ষণীয় ছাড়েরও ব্যবস্থা রেখেছে বিমান কর্তৃপক্ষ। এয়ারলাইন্সের ওয়েবসাইট অনুযায়ী কলকাতা-ঢাকা ৩৪৪৩ রুপি, ঢাকা-কলকাতা ৪৬০৯ রুপি, চেন্নাই-ঢাকা ৪৭৯৬ রুপি, এবং ঢাকা-চেন্নাই এর জন্য বিমান ভাড়া ৭২২৩ রুপি ধার্য করা হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর