শিরোনাম
১ আগস্ট, ২০২৪ ১৯:০৯

যুক্তরাজ্যে নাচের কর্মশালায় ছুরি হামলা: কিশোরের বিরুদ্ধে অভিযোগ গঠন

অনলাইন ডেস্ক

 যুক্তরাজ্যে নাচের কর্মশালায় ছুরি হামলা:  কিশোরের বিরুদ্ধে অভিযোগ গঠন

যুক্তরাজ্যে একটি নাচের কর্মশালায় ছুরি হামলায় তিন শিশু নিহত এবং ১০ জনের বেশি মানুষকে হত্যাচেষ্টার ঘটনায় ১৭ বছরের এক কিশোরের বিরুদ্ধে বৃহস্পতিবার অভিযোগ গঠন করা হয়েছে। নিহত শিশুরা হলো ৬ বছর বয়সী বেবি কিং, ৭ বছর বয়সী এলসি ডট স্ট্যানকম্ব, এবং ৯ বছর বয়সী এলিস ডাসিলভা এগুইলার। 

ক্রাউন প্রসিকিউশন সার্ভিস (সিপিএস) জানায়, মার্সিসাইড কাউন্টির পুলিশকে ওই ঘটনায় গ্রেফতার সন্দেহভাজন কিশোরের বিরুদ্ধে অভিযোগ গঠনের অনুমতি দেওয়া হয়েছে। আজ তার লিভারপুলের আদালতে উপস্থিত হওয়ার কথা ছিল।

সোমবার লিভারপুলের কাছে সাউথপোর্ট শহরের হার্ট স্ট্রিটে টেলর সুইফট ইয়োগা ও নাচের কর্মশালায় হামলার ঘটনা ঘটে। ৬ থেকে ১০ বছরের শিশুদের জন্য এ কর্মশালার আয়োজন করা হয়েছিল।

হামলার পর ওই এলাকায় সহিংস সংঘর্ষ শুরু হয়। পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে বোতল ছোড়া হয় এবং শোক শোভাযাত্রা থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়। উগ্র ডানপন্থী সংগঠন ইংলিশ ডিফেন্স লিগের (ইডিএল) সমর্থকেরা এ সহিংসতার সঙ্গে জড়িত ছিল বলে জানিয়েছে পুলিশ।

মার্সিসাইডের পুলিশপ্রধান সেরেনা কেনেডি জানান, শহরে যাতে আর কোনো বিশৃঙ্খলা না হয়, সে জন্য তার বাহিনী পরিকল্পনা করছে। বুধবার পরিস্থিতি শান্ত ছিল।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী কিয়ার স্টারমারের ডাউনিং স্ট্রিটের বাসভবনের সামনে হামলার প্রতিবাদে বিক্ষোভে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। সহিংসতায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে সর্বোচ্চ আইনি ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার করেছেন প্রধানমন্ত্রী।

পুলিশ জানিয়েছে, সহিংসতার ঘটনায় তাদের ৫৩ জন সদস্য আহত হয়েছেন, আটজনের অবস্থা আশঙ্কাজনক। চার সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।

নিহতদের স্মরণে প্রার্থনা ও নীরবতা পালনের পর সহিংসতা শুরু হয়। পুলিশ বলছে, কেন নাচের কর্মশালায় হামলা চালানো হয়েছে, তা এখনো অস্পষ্ট, তবে এটি সন্ত্রাসী হামলা নয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর