শিরোনাম
১ আগস্ট, ২০২৪ ২১:০৫

আগামীকাল থেকে ইসরায়েল সীমান্তে লড়াই তীব্রতর হবে : নাসরাল্লাহ

অনলাইন ডেস্ক

আগামীকাল থেকে ইসরায়েল সীমান্তে লড়াই তীব্রতর হবে : নাসরাল্লাহ

হাসান নাসরুল্লাহ

হিজবুল্লাহর সামরিক কমান্ডার ফুয়াদ শুকরের অন্ত্যেষ্টিক্রিয়ায় লেবাননের শক্তিশালী সশস্ত্র সংগঠনটির নেতা হাসান নাসরাল্লাহ বলেছেন, তারা একটি ‘সুনির্দিষ্ট প্রতিক্রিয়া’ খুঁজছেন এবং ইসরায়েলিরা জানে না, কোথা থেকে এটি আসবে। শুকরের হত্যার কারণে সংগঠনের কার্যকারিতার ওপর প্রভাব পড়বে না বলে মন্তব্য করেন তিনি।

নাসরুল্লাহ বলেন, আমাদের কমান্ডারদের একজন শহীদ হলে, তাকে দ্রুত প্রতিস্থাপন করা হয়। আমাদের কাছে চমৎকার নতুন প্রজন্মের কমান্ডার রয়েছে। তিনি জোর দিয়ে বলেন, হামাস, হিজবুল্লাহ বা অন্য ইরান-সমর্থিত গ্রুপগুলির ওপর সামরিক চাপ কোনো কাজ করবে না। তারা আত্মসমর্পণ করবেন না।

উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যায় লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহ কমান্ডার ফুয়াদ শুকরকে লক্ষ্য করে ইসরায়েল বিমান হামলা চালায়। ওই হামলায় তিনি নিহত হয়েছেন।

নাসরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর আকাঙ্ক্ষা হলো হামাস তাকে বলবে: ‘এসো, এখানে বন্দীরা এবং অস্ত্র আছে।’ কিন্তু এটি ঘটবে না। আমরা আত্মসমর্পণ করব না, গাজাতে নয়, লেবাননে নয়, ইয়েমেনেও নয়।

তিনি পুনরায় উল্লেখ করেন, লেবানন ফ্রন্টে যুদ্ধ শেষ করার একমাত্র উপায় হলো ইসরায়েলকে গাজায় তাদের ‘আগ্রাসন বন্ধ করা।’

তিনি জানান, দক্ষিণ লেবাননে হিজবুল্লাহ বাহিনীকে গতকাল এবং আজ লড়াই কমানোর আদেশ দিয়েছেন। কিন্তু তারা আগামীকাল (শুক্রবার) থেকে আরও বেশি তীব্রতা নিয়ে লড়াই শুরু করবেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর