২ আগস্ট, ২০২৪ ১৯:২৭

হামাস নেতা আল-হাইয়ার বার্তা: হানিয়ার রক্ত বিজয় আনবে

অনলাইন ডেস্ক

হামাস নেতা আল-হাইয়ার বার্তা: হানিয়ার রক্ত বিজয় আনবে

ছবিতে হামাসের ডেপুটি প্রধান খালিল আল-হাইয়া

হামাসের গাজার উপপ্রধান খালিল আল-হাইয়া দোহায় ইসমাইল হানিয়ার জানাজায় উপস্থিত থেকে একটি গুরুত্বপূর্ণ বার্তা প্রদান করেছেন। আল জাজিরার খবর অনুসারে, হানিয়ার পরিবারের সদস্যদের উদ্দেশ্যে বলেন, ‘আমরা নিশ্চিত যে তার (হানিয়ার) রক্ত বিজয়, মর্যাদা ও মুক্তি আনবে।’

আল-হাইয়াকে হানিয়ার সম্ভাব্য উত্তরসূরী হিসেবে দেখা হচ্ছে। বক্তব্যে তিনি আরও বলেন, হানিয়া গাজা যুদ্ধে নিহত হাজার হাজার শিশুর চেয়ে বেশি ‘উত্তম বা প্রিয় নয়।’

 অ্যাসোসিয়েটেড প্রেস সংবাদ সংস্থার প্রতিবেদন অনুযায়ী, গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, অক্টোবর থেকে গাজায় প্রায় ৩৯,৪৮০ ফিলিস্তিনি নিহত হয়েছেন, যার মধ্যে ১৬,০০০ এর বেশি শিশু।

ইরানের রাজধানী তেহরানে গত বুধবার (মঙ্গলবার দিবাগত রাতে) হামলায় নিহত হন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া। শুক্রবার কাতারে জানাজা শেষে তাকে দাফন করা হয়। হানিয়া হত্যাকাণ্ডে ইসরায়েলকে দায়ী করেছে হামাস।

ওই ঘটনায় মধ্যপ্রাচ্যে আঞ্চলিক যুদ্ধ বেধে যাওয়ার আশঙ্কা জোরাল হয়েছে। এদিকে হানিয়ার সম্মানে এক দিনের শোক ঘোষণা করেছে তুরস্ক ও পাকিস্তান।

হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠনটির একই শাখার অন্য সদস্যদের পাশাপাশি কাতারের রাজধানী দোহায় থাকতেন।

বিডিপ্রতিদিন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর