২ আগস্ট, ২০২৪ ২০:৪১

নাসরুল্লাহকে আইআরজিসি প্রধানের বার্তা: ‘শত্রুদের’ মূল্য চোকাতে হবে

অনলাইন ডেস্ক

নাসরুল্লাহকে আইআরজিসি প্রধানের বার্তা: ‘শত্রুদের’ মূল্য চোকাতে হবে

ইরানের নতুন প্রেসিডেন্টের সঙ্গে হামাসের প্রয়াত নেতা ইসমাইল হানিয়া

ইরানের বিপ্লবী গার্ড কর্পস (আইআরজিসি) এর প্রধান হোসেইন সালামি হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহকে একটি বার্তা পাঠিয়েছেন। এই বার্তায় তিনি বলেছেন, ‘জাতির শত্রুরা, বিশেষ করে জায়নিস্ট গ্যাং ও তাদের সমর্থকরা’ প্রতিরোধ থেকে এখন প্রতিশোধের মুখোমুখি হবে।

সালামির এই মন্তব্য তেহরানে ইসলামিক রেজিস্ট্যান্স মুভমেন্ট (হামাস) এর রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া এবং বৈরুতে হিজবুল্লাহ কমান্ডার ফুয়াদ শুকরের হত্যাকাণ্ডের পর আসলো।

খবরে বলা হয়েছে, আইআরজিসি প্রধানের এই বক্তব্য ইরান ও তার মিত্রদের মধ্যে প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতির একটি অংশ হিসেবে বিবেচিত হচ্ছে। উত্তেজনা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে এবং অঞ্চলজুড়ে সংঘর্ষের আশঙ্কা বাড়ছে।

এদিকে কাতারের লুসাইল রয়্যাল কবরস্থানে দাফন করা হয়েছে হামাস প্রধান ইসমাইল হানিয়ার মরদেহ। এর আগে শুক্রবার দেশটির সবচেয়ে বড় মসজিদ ইমাম মুহাম্মদ বিন আব্দুল ওয়াহাবে তার জানাজা অনুষ্ঠিত হয়।

হানিয়ার জানাজায় উপস্থিত ছিলেন হামাসের উচ্চপদস্থ নেতারা। উপস্থিত ছিলেন খালিদ মিশালও। তিনি হানিয়ার স্থলাভিষিক্ত হবেন বলে মনে করা হচ্ছে। হামাসের এসব নেতা বৃহস্পতিবার দোহা বিমানবন্দরের টার্মাকে হানিয়াকে বহনকারী কফিন গ্রহণ করতে আসেন।

গত বুধবার ইরানের রাজধানী তেহরানে গুপ্তহত্যার শিকান হন ইসমাইল হানিয়া। এর আগের দিন তিনি ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে তেহরানে যান। অনুষ্ঠান শেষে তেহরানের একটি গেস্ট হাউজে উঠেন হানিয়া। সেখানেই আগে থেকে রাখা বোমা বিস্ফোরণে এক দেহরক্ষীসহ নিহত হন তিনি বলে রিপোর্টে দাবি করা হচ্ছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর