৫ আগস্ট, ২০২৪ ১৮:০৯

শেখ হাসিনার দেশত্যাগের খবর বিশ্ব সংবাদমাধ্যমে

অনলাইন ডেস্ক

শেখ হাসিনার দেশত্যাগের খবর বিশ্ব সংবাদমাধ্যমে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন। বোন শেখ রোহানাকে নিয়ে তিনি দেশও ছেড়েছেন। আজ সোমবার এই খবর বিশ্ব গণমাধ্যমেও প্রচার করা হয়েছে ফলাও করে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, শেখ হাসিনা পদত্যাগ করেছেন। বিবিসি জানিয়েছে, শেখ হাসিনা ‘নিরাপদ আশ্রয়ের’ জন্য দেশ ছেড়েছেন। সঙ্গে শেখ রেহানাও আছেন।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, একটি সামরিক হেলিকপ্টারে করে শেখ হাসিনা দেশ ছেড়েছেন। তার সরকারি বাসভবন গণভবনে হাজারো মানুষ ঢুকে পড়েছে।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, বোনকে সঙ্গে নিয়ে শেখ হাসিনার দেশত্যাগের কথা বলা হয়েছে। সংবাদমাধ্যমটি বলছে, নিরাপদ আশ্রয়ের উদ্দেশে তিনি বাংলাদেশ ছেড়েছেন। হাজারো মানুষের গণভবনে ঢুকে পড়ার কথাও জানিয়েছেন তিনি।

ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্স বলছে, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদের সাথে বাংলাদেশও ছেড়েছেন।

পশ্চিমবঙ্গের বাংলা সংবাদপত্র আনন্দবাজারের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোন রেহানাকে নিয়ে তিনি ঢাকার বাসভবন তথা ‘গণভবন’ ছেড়েছেন। তাঁকে কপ্টারে করে ‘নিরাপদ’ আশ্রয়ের উদ্দেশে পাঠানো হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারটি ত্রিপুরার রাজধানী আগরতলার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছে।

একটি সূত্রের উল্লেখ করে খবরে বলা হয়, তার আগে বাংলাদেশের সেনাবাহিনীর তরফে প্রধানমন্ত্রী হাসিনাকে সময় বেঁধে দেওয়া হয় ইস্তফা দেওয়ার জন্য। ৪৫ মিনিট সময় তাকে দেওয়া হয়েছিল বলে একটি সূত্রের দাবি। তবে অন্য একাধিক সূত্রের দাবি, পুরো বিষয়টিই হয়েছে সেনাবাহিনী এবং দিল্লির সঙ্গে আলোচনার সাপেক্ষে। তার পরেই হাসিনা ইস্তফা দিয়েছেন।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর