শিরোনাম
৭ আগস্ট, ২০২৪ ১১:৩০

রানিংমেট ওয়ালজকে নিয়ে কমলা হ্যারিসের প্রচারণা শুরু

অনলাইন ডেস্ক

রানিংমেট ওয়ালজকে নিয়ে কমলা হ্যারিসের প্রচারণা শুরু

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট এবং ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী কমালা হ্যারিস মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্নর টিম ওয়ালজকে তার রানিং মেট হিসেবে বেছে নিয়েছেন। মঙ্গলবার ফিলাডেলফিয়ার টেম্পল বিশ্ববিদ্যালয়ে ডেমোক্র্যাটিক পার্টির সমাবেশে টিম ওয়ালজকে নিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেন কমালা।

যুক্তরাষ্ট্রের নির্বাচনী সংস্কৃতি অনুযায়ী, প্রেসিডেন্ট পদপ্রার্থীকে একজন ‘রানিং মেট’ বেছে নিতে হয়, যিনি নির্বাচনে জয়ী হলে ভাইস প্রেসিডেন্ট হন। সেই হিসেবে, কমালা হ্যারিস নির্বাচনে জয়ী হলে টিম ওয়ালজ হবেন যুক্তরাষ্ট্রের নতুন ভাইস প্রেসিডেন্ট।

ফিলাডেলফিয়ার সমাবেশে ডেমোক্র্যাটিক পার্টির ১০ হাজারেরও বেশি সমর্থকের সামনে ওয়ালজ তার প্রথম বক্তব্যে নিজের পরিচয় দেন। তিনি বলেন, নেব্রাস্কার একটি ছোট শহরে জন্ম ও বেড়ে ওঠা তার। ২৪ বছর মার্কিন সেনাবাহিনীর ফেডারেল রিজার্ভ ফোর্স আর্মি ন্যাশনাল গার্ডে কর্মরত ছিলেন তিনি। বর্তমানে তিনি একটি হাইস্কুলের সামাজিক বিজ্ঞান বিভাগের শিক্ষক ও ফুটবল কোচ।

ওয়ালজ বলেন, আমার শিক্ষার্থীদের উৎসাহেই আমি এই নির্বাচনে প্রার্থিতা করতে রাজি হয়েছি। তারা আমাকে বলেছে যে, পরিবর্তন ঘটানোর জন্য একজন ব্যক্তিই যথেষ্ট।

ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে ওয়ালজ বলেন, তিনি বিভিন্ন আইনকে কটাক্ষ করেন, বিভাদ উসকে দেন, করোনা সংকটের সময় সঠিক নির্দেশনা দেননি এবং অর্থনীতিকে বিপর্যস্ত করেছেন। এমন রেকর্ড আর কোনো প্রেসিডেন্ট করেননি।

টিম ওয়ালজকে রানিং মেট হিসেবে বেছে নেওয়ার পর, ডোনাল্ড ট্রাম্প তাদেরকে ‘কট্টর বামপন্থি জুটি’ হিসেবে উল্লেখ করেন। নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে ট্রাম্প বলেন, ‘যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে কট্টর বামপন্থি জুটি দেখছে জনগণ।’

এই নির্বাচনে ট্রাম্পের রানিং মেট হিসেবে আছেন রিপাবলিকান পার্টির জ্যেষ্ঠ নেতা জে ডি ভ্যান্স।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর