১৪ আগস্ট, ২০২৪ ০৯:৫৯

সমাবেশে ব্যাপক জনসমাগম দেখাতে এআই প্রযুক্তি ব্যবহার করছেন কমলা হ্যারিস!

অনলাইন ডেস্ক

সমাবেশে ব্যাপক জনসমাগম দেখাতে এআই প্রযুক্তি ব্যবহার করছেন কমলা হ্যারিস!

ডোনাল্ড ট্রাম্প ও কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক প্রার্থী কমলা হ্যারিসের জনপ্রিয়তা ক্রমাগত বাড়ছে। যার প্রমাণ তার নির্বাচনী সমাবেশে ব্যাপক জনসমাগম। তবে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এই জনসমাগমকে ভুয়া বলে দাবি করেছেন। ট্রাম্পের অভিযোগ, কমলা হ্যারিসের সমাবেশে দেখা যাওয়া জনতা আসলে এআই প্রযুক্তির মাধ্যমে তৈরি করা হয়েছে।

গত রবিবার ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যমে এই অভিযোগ তুলে ধরেন। ট্রাম্প তার পোস্টে উল্লেখ করেন, ৭ আগস্ট মিশিগানের একটি টারমাকে কমলার সমাবেশে জড়ো হওয়া বিশাল জনতা আসলে ছিল না। তিনি দাবি করেন, এআই প্রযুক্তি ব্যবহার করে কমলা হ্যারিস তার অনুসারীদের ভিড় দেখিয়েছেন।

তবে কমলা হ্যারিসের প্রচার শিবির ট্রাম্পের এই অভিযোগকে ভিত্তিহীন বলে উল্লেখ করেছে। তারা জানিয়েছে, মিশিগানে বিমানবন্দরে হ্যারিসকে স্বাগত জানাতে ১৫ হাজারের বেশি মানুষ উপস্থিত ছিলেন, এবং ওই ছবিগুলো পুরোপুরি সত্য। সিএনবিসি ও গেটি ইমেজ ছবিগুলো যাচাই করে জনসমাগমের সত্যতা পেয়েছে।

নির্বাচন পর্যবেক্ষকরা মনে করছেন, কমলা হ্যারিসের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর জন্য ট্রাম্প এমন অভিযোগ করছেন। মার্কিন নির্বাচনে ষড়যন্ত্র তত্ত্ব নতুন কিছু নয়, এবং ট্রাম্প আগেও বিভিন্ন ডেমোক্রেটিক প্রার্থীর বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছেন।

এবার কমলা হ্যারিস ও তার প্রচার শিবিরও ট্রাম্পের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ভোটারদের মধ্যে ট্রাম্প বিরোধিতা বাড়ানোর চেষ্টা করছে।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর