শিরোনাম
১৯ আগস্ট, ২০২৪ ১২:২০

কুরস্ক অঞ্চলে রাশিয়ার কৌশলগত সেতু ধ্বংসের দাবি ইউক্রেনের

অনলাইন ডেস্ক

কুরস্ক অঞ্চলে রাশিয়ার কৌশলগত সেতু ধ্বংসের দাবি ইউক্রেনের

ইউক্রেনের বাহিনী রাশিয়ার কুরস্ক অঞ্চলে হামলা অব্যাহত রেখেছে। সম্প্রতি কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ আরেকটি সেতু ধ্বংসের দাবি করেছে কিয়েভ। রবিবার ইউক্রেনের সেনাবাহিনী এই হামলার একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে। ভিডিওতে কুরস্কের জাভানোই এলাকায় সিম নদীর ওপর সেতুটি ধ্বংস হতে দেখা যায়।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, রুশ হামলা বন্ধে একটি 'বাফার জোন' প্রতিষ্ঠার লক্ষ্যে এই সামরিক অভিযান চলছে। ইউক্রেনের বিমানবাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল মাইকোলা ওলেসচুক সামাজিক যোগাযোগমাধ্যমে এই সেতু ধ্বংসের ঘটনা শেয়ার করেছেন।

এর আগে, কুরস্কের গ্লুসকোভো জেলার কাছে আরেকটি সেতু ধ্বংস করে ইউক্রেন। সেতুটি রাশিয়ার সেনাসহ রসদ সরবরাহে ব্যবহৃত হতো। রাশিয়া অভিযোগ করেছে, ইউক্রেন কুরস্কের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র দখলের চেষ্টা করছে এবং পশ্চিমা দেশগুলো কিয়েভকে সমর্থন দিচ্ছে। তবে যুক্তরাষ্ট্রের মতে, রুশ বাহিনী কুরস্কে পাল্টা হামলা চালাতে ব্যর্থ হয়েছে।

ইউক্রেনের এই সামরিক অভিযানে রাশিয়ার ভেতরে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় হামলা হিসেবে দেখা হচ্ছে। ইউক্রেন সুদজা শহরের নিয়ন্ত্রণ নেওয়ার দাবি করেছে, যা রুশ সীমান্ত থেকে ১০ কিলোমিটার ভেতরে অবস্থিত।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর