১৯ আগস্ট, ২০২৪ ১৮:১০

তেল আবিব হামলার দায় শিকার করল হামাস

অনলাইন ডেস্ক

তেল আবিব হামলার দায় শিকার করল হামাস

গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাস এবং ইসলামিক জিহাদ ইসরায়েলের তেল আবিবে একটি মারাত্মক বোমা বিস্ফোরণের দায় স্বীকার করেছে।

আজ সোমবার এক বিবৃতিতে, হামাসের সামরিক শাখা আল-কাসাম ব্রিগেড বলেছে, তারা রবিবার সন্ধ্যায় ইসলামিক জিহাদের সশস্ত্র শাখা সারায়া আল-কুদস ব্রিগেডের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করেছে।

এটি অধিকৃত অঞ্চলগুলিতে "আরও প্রতিশোধমূলক আক্রমণ" সম্পর্কে সতর্ক করেছিল। যতক্ষণ ইসরায়েল ফিলিস্তিনিদের গণহত্যা, হত্যা এবং বাস্তুচ্যুতির নীতি অব্যাহত রাখবে ততদিন এই হামলা চলবে বলে জানিয়েছে প্রতিরোধ গোষ্ঠীগুলো।

এর আগে, ইসরায়েলি পুলিশ বলেছিল তারা  ৯৯ শতাংশ নিশ্চিত যে তেল আবিবে একটি মারাত্মক বোমা বিস্ফোরণ ঘটানোর প্রচেষ্টা ছিল।

আয়লন জেলা পুলিশ কমান্ডার হাইম বুবলিল সোমবারের এই বিস্ফোরণের বিষয়ে দাবি করেছেন যে, বিস্ফোরণে এক ব্যক্তি নিহত হয়েছেন এবং একটি বৈদ্যুতিক স্কুটার চালক মাঝারিভাবে আহত হয়েছেন।

দক্ষিণ তেল আবিবের লেহি রোডে হাঁটার সময় হামলাকারী লোকটি তার পিঠে একটি ব্যাগে বোমা নিয়ে যাচ্ছিল। আর সেসময় এটি বিস্ফোরিত হয়।বুবলিল ইসরায়েলের কান রেডিওকে বলেছেন, আততায়ী আশেপাশের একটি সিনাগগে বা সম্ভবত একটি শপিং সেন্টারে যাওয়ার পরিকল্পনা করেছিল। আমরা এখনও বুঝতে পারি না কেন এটি সেই সময়ে বিস্ফোরিত হয়েছিল কিনা।

এদিকে, তেল আবিব জেলা কমান্ডার, সুপারিনটেনডেন্ট পেরেতজ অমর ঘটনাস্থল থেকে বলেছেন, ঘটনার প্রকৃতি বোঝার জন্য লোকটির পরিচয় গুরুত্বপূর্ণ। শিন বেট গুপ্তচর সংস্থা বোমা বিস্ফোরণের কারণ খতিয়ে দেখছে।

 
বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর